স্পোর্টস ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৫ ১০:৪৪

সাফ জেতার স্বপ্ন নিয়ে ভারত গেল মামুনুলরা

১১ বছর আগে ২০০৪ সালে সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর শিরোপা তো দূরে থাক পরের ৪ আসরের ৩টিতে গ্রুপ থেকেই বিদায় নিতে হয়েছিল লাল-সবুজের প্রতিনিধিদের। শিরোপা পুনরুদ্ধারের মিশনে রোববার সকালে কেরালার উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল।

অধিনায়ক মামুনুল হক ও কোচ মারুফুল হক অবশ্য শোনালেন আশার বানী। সাফ জিতেই ঘরে ফিরবেন এমন প্রত্যয় অন্য ফুটবলারদেরও। তবে সবার আগে চোখ প্রথম ম্যাচের দিকে। ২৪ ডিসেম্বর বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপের অন্য প্রতিপক্ষ মালদ্বীপ ও ভুটান। তবে আফগানদের ধরাশায়ী করতে পারলে অর্ধেক কাজটা হয়ে যাবে বলে মানছেন সবাই। তাই প্রথম ম্যাচের দিকেই চোখ সবার।

শনিবার সংবাদ সম্মেলনে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যটা  জানান মারুফুল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নেওয়া ১৮ দিনের প্রস্তুতির পর লক্ষ্য পূরণে আশাবাদী হয়ে তিনি বলেন
“২০ দিন আগে দায়িত্ব নিয়ে যে লক্ষ্য ঠিক করেছিলাম, সেই লক্ষ্য এখনও আছে-সাফের শিরোপা জিতব। গত ১৮ দিন ছেলেরা ৩৮টি সেশনে অনুশীলন করেছে। তারা কঠোর পরিশ্রম করেছে। সাফে ভালো করার জন্য প্রয়োজনীয় সবকিছুই করেছে তারা। আমার বিশ্বাস, সাফের লক্ষ্য পূরণ করা সম্ভব।”

আগামী ২৩ ডিসেম্বর ভারতের কেরালায় শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের একাদশ আসর। বাংলাদেশের গ্রুপে আছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটান।

২৪ ডিসেম্বর আফগানিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে সাফ শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে মামুনুলদের পরের দুই ম্যাচ যথাক্রমে ২৬ ও ২৮ ডিসেম্বরে মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে। গ্রুপের সব প্রতিপক্ষকেই সমীহ করার কথা জানান মারুফুল।




সাফে বাংলাদেশের খেলা
২৪ ডিসেম্বর   বাংলাদেশ-আফগানিস্তান
২৬ ডিসেম্বর   বাংলাদেশ-মালদ্বীপ
২৮ ডিসেম্বর   বাংলাদেশ-ভুটান

আপনার মন্তব্য

আলোচিত