স্পোর্টস ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৫ ০০:৩৮

প্রতিপক্ষের জালে রিয়ালের ১০ গোল

রিয়াল মাদ্রিদ ১০ : ২ রায়ো ভায়োকানো

প্রতিপক্ষের রক্ষণে ত্রাস হয়ে দেখা দিলেন গ্যারেথ বেল। সঙ্গে করিম বেনজেমার হ্যাটট্রিক আর ক্রিস্তিয়ানো রোনালদো জোড়া গোল। ‘বিবিসি’ নামে পরিচিত হয়ে ওঠা আক্রমণভাগের তিন তারকা একসঙ্গে জ্বলে ওঠায় রায়ো ভায়েকানোকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

রোববার ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা ভায়েকানোকে ১০-২ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল। বেল একাই করেন ৪ গোল। বেনজেমা ৩টি আর রোনালদো করেন দুটি। অন্য গোলটি দানিলোর।

ম্যাচ শুরুর তিন মিনিটেই গোলের সূচনা করেন ড্যানিলো। রিয়াল নেয় লিড (১-০)। তবে মিনিট সাতেক পরই চমক দেখায় রায়ো ভায়োকানো। ১০ মিনিটে দলকে সমতায় ফেরান অ্যান্টোনিও আমায়া। ১২ মিনিটে জোজাবেদের গোলে ২-১ ব্যবধানে লিডই নিয়ে ফেলে ভায়োকানো। রিয়াল শিবিরে চাপা আতংক। হারতে যাচ্ছে নাকি রোনালদোরা?

তবে ম্যাচ যতই গড়িয়েছে ততটাই উজ্জ্বল হয়েছে রিয়াল শিবির। তেড়েফুড়ে প্রতিপক্ষের জালে বল জড়ানোর পাল্লাই দেন বেল-রোনালদো, বেনজামারা। ২৫ মিনিটে গোল করে ম্যাচে ২-২ ব্যবধানে সমতা আনেন গ্যারেথ বেল। এরপর রোনালদো চমক। পেনাল্টিতে ৩০ মিনিটে তার করা গোলে ৩-২এ লিড নেয় রিয়াল মাদ্রিদ।

৪১ মিনিটে বেল করেন নিজের জোড়া গোল। প্রথমার্ধ শেষে রিয়াল এগিয়ে থাকে ৪-২ গোলে। দ্বিতীয়ার্ধেই এসেছে বাকি পাঁচ গোল। ৬১ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বেল। চতুর্থ গোলটি করেন ৭০ মিনিটে।

রোনালদো তার নিজে দ্বিতীয় গোলের দেখা পায় ৫৩ মিনিটে। তবে এর পাঁচ মিনিট আগে নিজের প্রথম গোলের দেখা পান করিম বেনজামা। ৭৯ মিনিটে বেনজামা পান তিনি দ্বিতীয় গোল। স্কোর তখন ৯-২। শেষ চমকটা দেখান আবারো বেনজামা। ৯০ মিনিটে তিনিও পূর্ণ করেন হ্যাটট্রিক। স্কোর তখন ১০-২। শেষ অবধি মনে রাখার মতো দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এতটা গোল হয়তো দিতে পারত না রিয়াল মাদ্রিদ। যদি ভায়োকানোর দুইজন লাল কার্ড না পেতেন। ১৪ মিনিট প্রথম লাল কার্ড দেখেন টিটো। আর ২৮ মিনিটে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভায়োকানোর রাউল বায়েনা।

১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লা লিগার তালিকায় তৃতীয় স্থানে রয়েছে রিয়াল। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত