স্পোর্টস ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৫ ১০:৪২

সানিয়া-মার্টিনা জুটি বিশ্বসেরা

কৃতিত্বের মুকুটে আরও একটা পালক যোগ হল সানিয়া মির্জা-মার্টিনা হিঙ্গিস জুটির। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন মঙ্গলবার সানিয়া-মার্টিনা জুটিকে ডাবলসে মেয়েদের বিশ্বসেরা জুটি ঘোষণা করল। ইন্দো-সুইস জুটির ২০১৫ মরসুমে দুরন্ত সাফল্যের জন্য।

মার্টিনা এর আগেও আইটিএফ বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। তবে, সেটা সিঙ্গলসে। ১৫ বছর আগে। ফের সেই সম্মান এ বার ডাবলসে পাওয়া। তাও সানিয়ার সঙ্গে মার্টিনার জুটি বাঁধা এ বছর মার্চেই। তার পর দুটো গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন উইম্বলডন আর যুক্তরাষ্ট্র ওপেনে পাশাপাশি আরও সাতটা টুর্নামেন্টেও। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্র ওপেন থেকে গুয়াংঝৌ, উহান, বেজিং আর ডব্লুটিএ ফাইনালস-সহ টানা ২২টি ম্যাচ অপরাজিত সানিয়া-মার্টিনা জুটি।

সানিয়া বলেন, ‘‘আইটিএফের পুরস্কার পেয়ে খুব সম্মানিত লাগছে। এত কম সময়ে একসঙ্গে খেলেও আমরা যে এতকিছু জিতেছি সেটা দারুণ অনুভূতি। আমার কেরিয়ারে যাঁরা আমায় সাহায্য করেছেন সবাইকে ধন্যবাদ। আশা করি আমার এই সাফল্য দেশের আরও মেয়েদের অনুপ্রেরণা দেবে।’’ আর মার্টিনা বলেন, ‘‘সানিয়া আর আমি এই মরসুমের প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি। আশা করছি এ ভাবেই ২০১৬ মরসুমও কাটাতে পারব।’’

এ ছাড়া সেরেনা উইলিয়ামস ও নোভাক জকোভিচকে এ মরসুমের আইটিএফ বিশ্ব চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। এই নিয়ে যা সেরেনার ছ’নম্বর আর জকোভিচের পাঁচ নম্বর বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব।

আপনার মন্তব্য

আলোচিত