ক্রীড়া প্রতিবেদক

২১ মার্চ, ২০১৬ ১৮:২৪

বিপর্যয় সামলে টিকে থাকার চাপ

ফাইল ছবি

এত বিপর্যস্ত অবস্থায় আগে কখনো বাংলাদেশে খেলতে নামেনি। অস্ট্রেলিয়ার সাথে ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচের মাত্র ৪৮ ঘণ্টা আগে আইসিসি দলের দুই মূল বোলারকে নিষিদ্ধ করে দেয়ার পরের ঘটনাবলীতে খেলা নিয়ে ভাবারই সুযোগ পায়নি মাশরাফিরা।

তাসকিন-সানির বদলি হিসেবে শুভাগত ও সাইকলাইন সজীব মাত্র ১ দিন আগে বেঙ্গালুরু পৌছান তাও আবার প্রথমরাত তাদের না ঘুমিয়ে বিমানবন্দরের কাটাতে হয়েছে। মোট কথা একাদশ সাজাতেই বেগ হতে হবে কোচ-অধিনায়ককে।

সুপার টেন পর্বে প্রথম ম্যাচে জিততে পারেনি বাংলাদেশ। একই অবস্থা অস্ট্রেলিয়ারও। তবে তারা তো আর তাসকিন-সানি বিপর্যয়ে পড়েনি। হোম ওয়ার্ক করার তাই যথেষ্টই সুযোগ পেয়েছে। এই ম্যাচ হারলে সেমির আশা একরম শেষই হয়ে যাবে।
দুদলের জন্য তাই টিকে থাকার লড়াইও। তবে সেই লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ যে অনেক।

আশার কথা এই ম্যাচেই টুর্নামেন্টে প্রথমবারের মত ফিরছেন মুস্তাফিজুর রহমান। অফ ফর্মে থাকা ব্যাটসম্যানরাও যদি রানে ফেরেন বলা যায় না বিপর্যয়েও ঘুরে দাঁড়ানোর গল্প তৈরি হতে পারে বেঙ্গালুরুতে।

বাংলাদেশ সময় রাত ৮টায় চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন/শুভাগত হোম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও সাকলাইন সজীব/নাসির হোসেন।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, উসমান খাজা, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল মার্শ, জেমস ফকনার, পিটার নেভিল, নাথান কালটার নেইল, অ্যাডম জাম্পা ও জোস হেজেলউড।

আপনার মন্তব্য

আলোচিত