নিউজ ডেস্ক

০২ জানুয়ারি, ২০১৫ ১৮:৫৪

নাসিরের সেঞ্চুরীর পরও আবাহনীর বিদায়

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে শেষ মুহুর্তে এসে টানা দুই ম্যাচ হেরে শিরোপার লড়াই থেকে ছিটকে পড়লো ঢাকা আবাহনী।

 শুক্রবার নাসির হোসেনের সেঞ্চুরিতেও হার এড়াতে পারেনি ধানমন্ডির ঐতিহ্যবাহী দলটি। উল্টো কলাবাগানের কাছে ১ উইকেটে হার মানতে বাধ্য হলো তারা। অন্যদিকে জিতলেও কলাবাগানের কোন লাভ হয়নি। কারণ আগের ম্যাচেই হেরে তারাও শিরোপার লড়াই থেকে ছিটকে পড়েছিল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করেতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে নাসির হোসেনের সেঞ্চুরির ওপর ভর করে ২৪৭ রান সংগ্রহ করে ঢাকা আবাহনী। শুরু থেকেই আবাহনীর ওপর প্রভাব বিস্তার করেন কলাবাগানের বোলার সাব্বির রহমান।

আবাহনীর ওপেনার আব্দুল মজিদ ৩৪ ও লিটন কুমার ১৪ রানে সাজঘরে ফেরেন। এছাড়া ফরহাদ হোসেন ৩৫ রানে সাব্বির রহমানে বলে ক্যাচ আউট হন। তবে জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেন ৯৮ বলে ১০৪ রানের নান্দনিক এক ইসিংস খেলে সাব্বির রহমানের বলে ক্যাচ আউট হন। এছাড়া দলটির পক্ষে চামারা সিলভা ২৫ রান করেন।

বল হাতে কলাবাগানের সাব্বির রহমান ১০ ওভারে ৪৩ রানে একাই ছয়টি উইকেট শিকার করেন। এছাড়া নাবিল সামাদ নেন দুটি উইকেট।

জয়ের জন্য ২৪৮ রানের লক্ষ্যে নিয়ে ব্যাট করতে নেমে ৬৫ রানেই ৩ উইকেট হারায় কলাবাগান ক্রিকেট একাডেমি। এরপরও ৩৮ ওভারে ১৫৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি।

ঠিক সেই সময় উইকেটের অন্যপ্রান্ত থেকে মাহমুদুল হাসান খেলেন নান্দনিক এক ইনিংস। দলের পক্ষে ৮২ রানের ইনিংস খেলে আউট হন তিনি। শেষ পর্যন্ত দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন ইরফান শুকুর। শুভাষিশ রায় ও জিয়াউর রহমান দুটি করে উইকেট নেন।

আপনার মন্তব্য

আলোচিত