স্পোর্টস ডেস্ক

০৮ জুন, ২০১৬ ২০:৫১

বৃহস্পতিবার হাইতির মুখোমুখি ব্রাজিল

কোপা আমেরিকার শুরুটা ভালো হয়নি ব্রাজিলের। ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল তারা। এবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে নেইমারবিহীন ব্রাজিল। প্রতিপক্ষ হাইতি। বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় ওরলান্ডোতে শুরু হবে এই লড়াই।

গ্রুপ ‘বি’তে প্রথম ম্যাচে হাইতির বিপক্ষে ১-০ গোলে জিতেছিল পেরু। অন্যদিকে ইকুয়েডরের বিপক্ষে অনেক সুযোগ পেয়েও ড্র করেছে ব্রাজিল। ফলে ১ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে দল দুটি। আর জয় পেয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেরু। পয়েন্ট তালিকার তলানিতে আছে হাইতি।

এবার কোপা আমেরিকার লড়াইয়ের জন্য অনেক ভুগতে হচ্ছে ব্রাজিলকে। দলের সেরা তারকা নেইমারকে অলিম্পিকের জন্য বিশ্রামে রাখতে হয়েছে। চোট নিয়ে অভিজ্ঞ কয়েকজন খেলোয়াড় ছিটকে গেছেন। প্রথম ম্যাচে কোচ দুঙ্গা যেভাবে দল সাজিয়েছেন, সেখান থেকে বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা নাই।

এদিকে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় আছে হাইতি। ব্রাজিলের বিপক্ষে হারলে তাদের বিদায় ঘণ্টা বেজে যাবে। ব্রাজিলের বিপক্ষে অন্তত এক পয়েন্ট অর্জন করতে পারলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটিতে আশার আলো দেখতে পাবে। তাই জীবন-মরণ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে নামবে মধ্য আমেরিকার দেশটি।

ব্রাজিল ও হাইতি এর আগে কোপা আমেরিকায় কখনো মুখোমুখি হয়নি। ব্রাজিল কোপাতে এর আগে মোট ১৩টি দলের বিপক্ষে খেলেছিল। তার মধ্যে প্রথম দেখায় ৯টি দলের বিপক্ষে জিতেছিল তারা। আর্জেন্টিনা ও চিলির বিপক্ষে ড্র করেছিল। আর হেরেছিল উরুগুয়ে ও হন্ডুরাসের বিপক্ষে।

কোপা আমেরিকায় সর্বশেষ ১৪ ম্যাচের মধ্যে মাত্র সাতটিতে জিতেছে ব্রাজিল। ছয়টিতে ড্র করেছে। আর হেরেছে একটি ম্যাচে।

বৃহস্পতিবার একই গ্রুপে ইকুয়েডর ও পেরু মুখোমুখি হবে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

আপনার মন্তব্য

আলোচিত