স্পোর্টস ডেস্ক

০৯ জুন, ২০১৬ ২১:০৬

কোপায় মাঠে নামা হচ্ছে না সুয়ারেজের

ইনজুরির কারণে শতবর্ষী কোপা আমেরিকায় কোপা আমেরিকায় খেলতে পারবেন না লুইস সুয়ারেজ। উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ এমনটাই ইঙ্গিত দিয়েছেন।

যুক্তরাষ্ট্রে চলতি কোপা আমেরিকার প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি সুয়ারেজ। সেই ম্যাচে মেক্সিকোর বিপক্ষে  হেরেছে তার দল। দ্বিতীয় ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিবে কোপায় সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়া উরুগুয়ে। জীবন-মরণ এই ম্যাচে তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। এই ম্যাচেও খেলতে পারবেন না সুয়ারেজ।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার। লা লিগায় সর্বোচ্চ গোল স্কোরার তিনি। লিগ শিরোপা জয়ের পর কোপা ডেল রে’তে চ্যাম্পিয়ন হয়েছেন। কিন্তু ফাইনাল ম্যাচে চোট পান সুয়ারেজ। মাঠ থেকে উঠে যেতে হয়। সেই চোট নিয়ে এখনও লড়াই করছেন ২৯ বছর বয়সী এই তারকা।

কোচ অস্কার বলেছেন, ‘এটা তার (সুয়ারেজ) ১৭তম দিন। কিন্তু এখন পর্যন্ত মাঠে নামার জন্য সে প্রস্তুত না। ফলে সে এই ম্যাচে খেলতে পারবে না।'

কোপায় আর খেলতে পারবেন না এমন ইঙ্গিত দিয়ে কোচ বলেছেন, ‘সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং এটিও একটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। কিন্তু আমাদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ।’

তার মানে বিশ্বকাপের বাছাই পর্বের জন্য সুয়ারেজকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না কোচ। তাই পুরোপুরি সুস্থ হওয়ার আগে তার মাঠে নামা হচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত