স্পোর্টস ডেস্ক

১০ জুন, ২০১৬ ২৩:৪৩

শনিবার মেসিকে নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা

জয় দিয়ে শতবর্ষী কোপা আমেরিকা শুরু করেছে আর্জেন্টিনা। দলের সেরা তারকা লিওনেল মেসি সেই ম্যাচে ছিলেন সাইডলাইনে বসা। বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে আগের আসরের ফাইনালে হারের প্রতিশোধ ঠিকই নিয়েছেন ডি মারিয়া-বানেগারা।

এবার দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে মাঠে নামবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ। পানামা প্রথম ম্যাচে জয় পেয়েছিল। তাই এবার পয়েন্ট তালিকার শীর্ষ স্থান দখল করতে মুখোমুখি হচ্ছে দল দু'টি। বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৭টায় শিকাগোর সোলজার স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

পিঠের চোটের কারণে মেসি প্রথম ম্যাচে খেলতে না পারলেও শনিবার মাঠে নামবেন তিনি। তার চোট সেরে গেছে বলে জানা গেছে। খেলায় ফিরতে আর কোনো সমস্যা নেই বলে শুক্রবার জানিয়েছেন আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো।

শিকাগোতে সাংবাদিকদের মার্টিনো বলেন, ‘দলের সঙ্গে লিও স্বাভাবিকভাবেই অনুশীলন করেছে। কোনো সমস্যা নেই। আগামী ম্যাচে সে খেলবে। কেউ যদি চোট থেকে মুক্ত হয়ে যায়, সে দলে খেলার জন্য প্রস্তুত থাকে।’

পানামার সঙ্গে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০০৯ সালে দল দুটি একবার মুখোমুখি হয়েছিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারিয়েছিল ডিয়াগো ম্যারাডোনার শিষ্যরা।

একই দিনে অন্য ম্যাচে বলিভিয়া ও চিলি মুখোমুখি হবে। দু'টি দলই প্রথম ম্যাচে হেরেছিল। এবার তাদের সামনে জয়ের সুযোগ। কোয়ার্টার ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে বর্তমান চ্যাম্পিয়ন চিলির জয়ের কোনো বিকল্প নেই। এই ম্যাচে যে দল হারবে তাদের বিদায় ঘণ্টা বেজে যাবে। 

আপনার মন্তব্য

আলোচিত