নিউজ ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৫ ০৩:১০

কারা থাকছেন বিশ্বকাপ দলে!

১৫ সদস্যের বাংলাদেশ দল নিয়ে জল্পনা সর্বত্র


৪ জানুয়ারি রোববার দুপুর একটায় সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দল ঘোষনা করবে ফারুখ আহমেদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। ৩ নির্বাচকের সাথে দল ঘোষনার সময় এদিন উপস্থিত থাকবেন  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।

কারা থাকছেন বিশ্বকাপের দলে? কয়জন স্পিনার ? পেসার কতজন ? ক্রিকেটপ্রেমী সবার মাঝেই শুরু হয়ে জল্পনা কল্পনা ।

বিশ্বকাপের আগেই পুরোপুরি ইনজুরিমুক্ত হয়ে যাবেন বলে  তামিম আর মুশফিককে নিয়ে আপাতত কোন শঙ্কা নেই। অনুমিতই ভাবেই দুজনেই থাকবেন ১৫ সদস্যের দলে । অধিনায়ক হিসেবে বিশ্বকাপে দলকে নেতৃত্বে দিবেন মাশরাফি , ডেপুটি আছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান । নিশ্চিতভাবে আরও থাকবেন – মাহমুদুল্লাহ রিয়াদ , এনামুল হক বিজয়, মুমিনুল হক সৌরভ ।  মাশরাফির সাথে পেস আক্রমনেও অবশ্যম্ভাবী নাম  তাসকিন আহমদ ও আল –আমিন হোসেন। ৪র্থ পেসার হিসেবে রুবেল ও শফিউলের মধ্যে থেকে যেকোন একজনকে দলে নেয়া হতে পারে । সেক্ষেত্রে শফিউলের সম্ভবনাই বেশি বলে জানা গেছে । বোর্ড সভাপতি জানিয়েছিলেন চূড়ান্ত দলে -জুবায়ের, লিটন, শামসুরের সুযোগ কম ।
তাঁর কথার ইঙ্গিতে স্পষ্ট – চূড়ান্ত দলে জায়গা হচ্ছে না নবাগত সেনশেশন জুবায়ের লিখনের । সাকিবের সাথে তাই অস্ট্রেলিয়ায় বল ঘুরাতে যাবেন তাইজুল আর আরাফাত সানি । অফ ফর্ম আর ফিটনেস ঘাটতির কথা ভেবে বিবেচনায়ই নেয়া হচ্ছে না ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী আব্দুর রাজ্জাককে।

 

এদিকে ঢাকা প্রিমিয়ার লীগে দুর্দান্ত খেলে দলে ফেরার এখন ঘোষনার ব্যাপার নাসির হোসেনের জন্য । ধারাবাহিক পারফর্ম করা সাব্বির রুম্মানকেও উপেক্ষা করার অবকাশ পাবেন না নির্বাচকরা । এদের দুজনকে নেয়ার পর  ১৫তম সদস্য হিসেবে এগিয়ে আছেন ওপেনার কাম পেস অলরাউন্ডার সৌম্য সরকার ।

 

আপনার মন্তব্য

আলোচিত