স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৬ ১৩:১৩

ইউরো ২০১৬ : মাঠের লড়াইয়ের আগেই সমর্থকদের তুমুল সংঘর্ষ

এই খাতে ইংলিশ ফুটবল সমর্থকদের খ্যাতি বিশ্বজোড়া। সংঘর্ষ তারা বাধাবেই! এবারের ইউরোও নিস্তার পায়নি ইংলিশ হুলিগানদের কাছ থেকে।

ইউরো শুরুর আগেরদিনই সংঘর্ষে জড়িয়েছে তারা। দ্বিতীয় দিনের মত তারা সংঘর্ষে জড়িয়েছে স্বাগতিক ফ্রান্স ও রাশিয়ান সমর্থকদের সঙ্গে। ত্রিমুখি সংঘর্ষ থামাতে দাঙ্গা পুলিশ ব্যবহার করেছে ফরাসি কর্তৃপক্ষকে। টিয়ার গ্যাস নিক্ষেপ করে, অনেককে গ্রেফতার করে তবেই থামাতে হয়েছে সেই তুমুল সংঘর্ষ।

মার্সেইয়ের স্টেডে ভেলোড্রোমে বাংলাদেশ সময় আজ রাত ১টায় মুখোমুখি হবে ইংল্যান্ড এবং রাশিয়া। মাঠে নামার আগেই পরিস্থিতি উত্তপ্ত করে তুলেছে দু’দেশের সমর্থকরা। সঙ্গে যোগ হয়েছে স্বাগতিক ফরাসিরাও।

সংঘর্ষের সূচনাটা করে মূলত ইংলিশ সমর্থকরাই। মার্সেইয়ের কুইন ভিক্টোরিয়া পাবে মদ পান করে তারা মাতাল হয়ে মদের বোতল ছুড়ে মারে ফ্রান্স নিরাপত্তা কর্মকর্তাদের গায়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাসের সেল নিক্ষেপ করতে বাধ্য হন নিরাপত্তারক্ষীরা। দাঙ্গা পুলিশ অ্যাকশনে গেলে শতাধিক সমর্থক বিভিন্ন অলিতে গলিতে ছড়িয়ে পড়ে।

এই পরিস্থিতিতেৎ সংঘর্ষে যোগ দেয় রাশিয়ান সমর্থকরা। তারাও প্রায় সবাই মদ্যপ ছিল। মাতাল হয়ে তারা চড়াও হয় ইংলিশ সমর্থকদের ওপর। একজন প্রত্যক্ষদর্শী ডেইলি মেইলকে বলেন, এক সমর্থক দৌড়ের মধ্যে রাস্তায় পড়ে যান। এরপর সমানে লাথি চলতে থাকে তার ওপর। কোন দলের সমর্থক তিনি, সেটাও ওই সময় বোঝা যাচ্ছিল না। পরে জানা গেলো কমলা টি শার্ট পরিহিতি ওই সমর্থক ইংল্যান্ডের।

পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘আবারও ইংলিশ সমর্থকরা মদ পান করে মাতাল হয়ে রাস্তায় এসে সংঘর্ষ শুরু করে দেয়।’

অবশেষে এই সংঘর্ষ থামাতে ব্যাপক অ্যাকশনে নামতে হয় পুলিশকে। গাড়ির গ্লাস ভাঙচুর, বাড়ি-ঘরের ওপর হামলাকারী ইংলিশ সমর্থকদের বেশ কয়েকজনকে গ্রেফতারও কের ফরাসি পুলিশ।

 

আপনার মন্তব্য

আলোচিত