সিলেটটুডে ডেস্ক

১১ জুন, ২০১৬ ১৪:০৭

মাহা-ইমজা মিডিয়াকাপ ক্রিকেট টুর্নামেন্টে ইমজা চ্যাম্পিয়ন

মাহা-ইমজা মিডিয়াকাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৬ এর চ্যাম্পিয়ন হয়েছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ইমজা, সিলেট। শুক্রবার(১০ জুন) রাতে সিলেট জেলা স্টেডিয়ামে ফ্লা্ড লাইটের আলোয় অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে তারা সিলেট জেলা প্রেসক্লাবকে ৩৩ রানের ব্যবধানে পরাজিত করে। ম্যাচ শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রফি তুলে দেন।

ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি একে আবুল মোমেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যকরী কমিটির সদস্য, ডিএফএর সভাপতি ও মাহা-ইমজা মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান মাহার সত্ত্বাধিকারী মাহি উদ্দিন আহমেদ সেলিম।

রাত দশটায় শুরু হওয়া ম্যাচে টসে জয়লাভ করে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইমজা। প্রথম ওভারেই রুম্মানের বলে ইউকেট কিপার রেজওয়ান আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমজার ওপেনিং ব্যাটসম্যান মঞ্জুর আহমদ। চাপে পড়া দলকে টেনে তুলে মারুফ। ব্যক্তিগত ২৬ রানে ওলির বলে বোল্ড হয়ে মারুফ ফিরে গেলে সাকির ১৬, মনজুর ১৮ এবং শেষ তিন বলে সজল ছত্রীর ৮ রানের ওপর ভর করে ১০ ওভার শেষে ইমজা সংগ্রহ করে ৮৫ রান।

৮৬ রানের টার্গেটে খেলতে নেমে ভালো সূচনা করে সিলেট জেলা প্রেসক্লাব। তবে দেবু ও মুন্নার দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত ৫২ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। সিলেট জেলা প্রেসক্লাবের হয়ে সবোর্চ্চ ১৩ রান করে আরিফ।এছাড়া রুম্মান ৩, রেজওয়ান আহমেদ ১২, সুজন ৮, মাহমুদ ৬ এবং ওলি ২ রান সংগ্রহ করে। ইমজার হয়ে মুন্না ও দেবু ৩টি করে উইকেট পান। ১টি করে উইকেট পান আলিম ও সাকি।

১২ রানের ৩ ইউকেট নিয়ে ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন ফয়সল আহমদ মুন্না। সর্বোচ্চ ১১ ইউকেট নিয়ে টুর্ণামেন্টের সেরা বোলারের পুরস্কারও জিতে নেন মুন্না। টুর্ণামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সেরা খেলোয়াড়েরর পুসস্কার জিতে নেন মারুফ আহমদ। টুর্নামেন্টে ৪ ম্যাচে তার সংগ্রহ ১২৯ রান। এছাড়া উইকেট কিপার হিসেবে নেন ৪টি ক্যাট, স্টাপিং করেন দুটি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্ণামেন্ট পরিচালনার জন্য শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয় চার আম্পায়ার আশরাফ হোসেন আরমান, এটিএম ইকরাম, তানজিল শাহরিয়ার অলি এবং ইমরান আজাদের হাতে।

প্রধান অতিথি ও বিশেষ অতিথির হাত থেকে শুভেচ্ছা স্মারক গ্রহণ করে টুর্ণামেন্টের অংশগ্রহণকারী অন্য চারটি দল বাংলাদেশ সংবাদ সংস্থা, ফটো জার্নালিস্ট এশোসিয়েশন, সিলেটভিউ টুয়েন্টিফোরডটকম ও টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন।

প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের হাতে ইমজার পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপন। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যকরি কমিটির সদস্য, ডিএফএর সভাপতি ও মাহা-ইমজা মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান মাহার সত্ত্বাধিকারী মাহি উদ্দিন আহমেদ সেলিমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলেন দেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সবশেষে অতিথিদের নিয়ে চ্যাম্পিয়ন দলের ফটোশেসনের মধ্য দিয়ে পর্দা নামে সাংবাদিকদের নিয়ে আয়োজিত জমজমাট এই টুর্নামেন্টের। টুর্নামেন্ট আয়োজনে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রী। একই সাথে ঘোষণা আসে ঈদুল ফিতরের পরই মাহা-ইমজা মিডিয়াকাপ ফুটবল টুর্ণামেন্ট আয়োজনের। এজন্য আগ্রহি দলগুলোকে তালিকাভূক্তির আহ্বান জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত