স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৬ ১৪:৪৯

ইউরোতে মুখোমুখি ইংল্যান্ড-রাশিয়া

গ্রুপটিকে বেশ কঠিন বলা যায়। এখানে ইংল্যান্ডের সাথে আছে রাশিয়া, ওয়েলস ও স্লোভাকিয়া। রবিবার তারা ইউরো মিশন শুরু করছে রাশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে এই ম্যাচ। 

মার্সেইয়ে ইংল্যান্ড-রাশিয়া ফুটবল ম্যাচের আগে মাঠের বাইরের লড়াই বেশ উত্তাপ ছড়াচ্ছে। টানা দ্বিতীয় দিনের মতো সেখানে ইংলিশ ফুটবল ভক্তরা সংঘর্ষে জড়িয়েছে। আগের দিন ফরাসি সমর্থকদের সাথে ঝামেলা হয়েছিল। শুক্রবার রুশ সর্মথকদের সাথে ঝামেলায় জড়ালো তারা। গ্রেপ্তার হয়েছে ৭ সমর্থক। পুলিশ রীতিমত দাঙ্গা ঠেকানোর সাজে সেজে দাঁড়িয়ে গেছে ইংলিশ হুলিগানদের সামনে। টিয়ার গ্যাস ছুড়েছে। দাঙ্গাবাজদের সুবিধা করতে দেয়নি। তবে ইংলিশদের বিরুদ্ধে সুবিধা করতে না পারা রুশ ফ্যানরা হুমকি দিয়ে গেছে, মাঠে দেখে নেবে তারা!

এবারের আসরে ইংল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন রুনি। বড় কোনো আসরে এই প্রথম দেশকে নেতৃত্ব দিতে যাচ্ছেন তিনি। ২০০৪ ইউরো থেকে রুনি খেলছেন। কিন্তু কোনোবার কোয়ার্টার ফাইনালের বাধা পার হওয়া হয়নি। ইংল্যান্ডের সর্বোচ্চ সাফল্য বলতে এখনো ১৯৬৬ সালে দেশের মাটিতে বিশ্বকাপ শিরোপা জয়। রুনি এবার সফল হতে চান। দলকে চ্যাম্পিয়ন করার স্বপ্ন দেখছেন তিনি।

কোচ রয় হজসন ইউরোর শুরুতে অধিনায়ককে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেবেন। তার মানে শুরু থেকেই খেলবেন রুনি। হ্যারি কেন, জ্যামি ভার্ডি, ডেলে আলি, ড্যানি রোজ, ক্রিস স্মালিংরা রুশদের ধ্বসিয়ে দিতে পারেন কি না তাই দেখার বিষয়। রাশিয়ানরা গত আগস্টেই কোচ ফ্যাবিও কাপেলোকে বাদ দিয়েছে। লিওনিদ স্লাসকি এখন কোচ। কিন্তু আলান জাগোয়েভ, দেনিস চেরিশেভ, ইউরি ঝিরকভ, ওলেগ কুজমিন, ইগর দেনিসভকে তিনি পাননি ইনজুরির কারণে। পরীক্ষীত কয়েকজনকে ছাড়াই তাই লড়াইয়ে নামছে রাশিয়া।   

আপনার মন্তব্য

আলোচিত