স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৬ ১৬:০৮

আমিই সবার সেরা : রোনালদো

নিজেকে লিওনেল মেসির চেয়েও সেরা খেলোয়াড় মানেন ক্রিস্তিয়ানো রোনালদো।

ইউরো ২০১৬ তে পর্তুগালের হয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন সিআরসেভেন। তার আগে ইতালির একটি ম্যাগাজিনের কাছে ঘোষণার মত করে জানিয়ে দিয়েছেন, গত দুই দশকে এই বিশ্বে যত খেলোয়াড় এসেছে তাদের মধ্যে সেরা তিনি নিজেই!

রোনালদো বলেছেন, "গত ২০ বছরের শীর্ষ খেলোয়াড়দের মাঝে নিজেকে আমি কোথায় রাখি? যা অর্জন করেছি তাতে আমার বিশ্বাস সবার মাঝে সেরা আমি।"

নিজের ব্যাপারে রোনালদোর এই উচ্চ ধারণার প্রকাশ এবারই প্রথম নয়। বিশ্বে অনেক দিন ধরেই সেরা খেলোয়াড়ের বিতর্কটা রোনালদো আর মেসিকে ঘিরে। তবে রোনালদো নিজেকে যে সেরার জায়গায় দেখেন সেখানেই আরো অনেক দিন রাখতে চান নিজেকে।

রোনালদো বলেন, "এই উচ্চ পর্যায়ে পৌঁছাতে কঠোর পরিশ্রম করেছি আমি। আমি যেখানে আছি, সেখানে থাকতেই কাজ করে যাবো। অনুশীলন ও ম্যাচে আমি একই মানসিকতা ও নিবেদন ধরে রাখি।"

রোনালদোর আরো বিশ্বাস, "ফুটবলের ইতিহাসে আমার পেছনে পড়ে যাওয়ার ভয় নেই। লোকে পছন্দ করুক আর না করুক, সংখ্যা কথা বলে।"

২০১৫-১৬ মৌসুমে রিয়াল মাদ্রিদের এই তারকা নতুন রেকর্ড গড়েছেন। পর্তুগালের সর্বোচ্চ গোলদাতা লা লিগায় টানা ৬ মৌসুমে অন্তত ৩০ গোল করা প্রথম খেলোয়াড় হয়েছেন। রিয়ালকে ১১তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানোয়ও বড় ভূমিকা তার। ২০০৮ সাল থেকে ফিফার ব্যালন ডি'অর কেবল মেসি ও রোনালদোর হাত বদল হচ্ছে। রোনালদো এই পর্যন্ত ৩বার ও মেসি ৫বার পুরস্কারটি জিতেছেন।

আপনার মন্তব্য

আলোচিত