স্পোর্টস ডেস্ক

২১ জুলাই, ২০১৬ ১২:৪২

পাকিস্তানিকে দিয়ে পাকিস্তান বধে ইংল্যান্ড

এক পাকিস্তানিকে দিয়ে পাকিস্তান বধের মন্ত্র জপছে ইংল্যান্ড। লর্ডস টেস্টে পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহের কাছে নাস্তানাবুদ হওয়ার পর সাকলাইন মুশতাকের দ্বারস্থ ইংল্যান্ড।

ওল্ড ট্রাফোর্ডে শুক্রবার শুরু দ্বিতীয় টেস্টে তাই পাকিস্তানের অস্ত্রেই পাকিস্তানকে বধ করার উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড। তারা স্পিন উপদেষ্টা হিসেবে দলে টেনেছে পাকিস্তানের কিংবদন্তি অফ স্পিনার সাকলাইন মুশতাককে।

সাবেক লেগ স্পিনার মুশতাক আহমেদ ২০১৪ সাল পর্যন্ত ছিলেন ইংলিশ দলের কোচ। তিনি এখন শত্রু শিবিরে। তার বিদায়ের পর আর কোনো স্পিন বোলার নেয়নি ইংল্যান্ড।

ইয়াসির ১০ উইকেট নিয়েছেন লর্ডসে। সাকলাইনকে তাই তার স্বদেশী ইয়াসিরকে কিভাবে খেলা যায় সেই রহস্য উন্মোচন করতে হচ্ছে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের কাছে। আর দুই স্পিনার আদিল রশিদ ও মঈনকে শেখাতে হচ্ছে ওল্ড ট্রাফোর্ডে স্পিনে আরো কার্যকর হয়ে উঠে পাকিস্তানের ব্যাটসম্যানদের বিপদে ফেলার মন্ত্র।

বাংলাদেশের স্পিন কোচ হিসেবে সাম্প্রতিক অতীতে কাজ করে গেছেন সাকলাইন। পাকিস্তানের বিপক্ষে তার টিপসে ইংলিশ দল সফল হলে ইংল্যান্ডের স্পিন কোচ হিসেবেই তাকে দেখা যেতে পারে সামনের বাংলাদেশ সফরে। সেই সাথে এর পরের ভারত সফরে তো বটেই। তার কাজে মুগ্ধ হলে ইংলিশরা সাকলাইনকে দেবে দীর্ঘমেয়াদী চুক্তি।

কিন্তু তার আগে ইংল্যান্ডকে ১-০ ব্যবধান কমিয়ে সিরিজে সমতা এনে ১-১ তো করতেই হবে।

আপনার মন্তব্য

আলোচিত