স্পোর্টস ডেস্ক

২৩ জুলাই, ২০১৬ ১১:৪২

মোস্তাফিজের খরুচে বোলিং, সাসেক্সের হার

আগের ম্যাচে এসেক্সের বিপক্ষে দলের ব্যাটসম্যানদের রানের পাহাড়, কৃপণ বোলিং আর এক-হালি উইকেট পেয়ে দলকে জিতিয়েছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। কিন্তু ঠিক পরের দিন উলটো চিত্র। মোস্তাফিজের খরুচে বোলিং আর কোন উইকেট না পাওয়ায় সাসেক্স হেরেছে সারের বিপক্ষে।

প্রথমে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ এনে দিতে পারেননি সাসেক্সের ব্যাটসম্যানরা। জয়ের জন্য তাই মোস্তাফিজুর রহমানের দিকেই তাকিয়ে ছিল সাসেক্স। সারের বিপক্ষে চেষ্টার কমতি ছিল না বাঁহাতি পেসারের। তবে এবার দলকে জেতাতে পারেনি বাংলাদেশের তরুণ এই পেসার।

৩.২ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মোস্তাফিজ। দল হারে ৬ উইকেটে।

শুক্রবার (২২ জুলাই) কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৩ রান করে সাসেক্স। জবাবে ১৮ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সারে।

সারেকে উড়ন্ত সূচনা এনে দেন জেসন রয়। নিজেদের ইনিংসের প্রথম তিন বলে তিনটি চার হাঁকানো এই উদ্বোধনী ব্যাটসম্যান ২৫ বলে করেন ৩৬ রান।

টপ অর্ডারের আরেক ব্যাটসম্যান ডমিনিক সিবলি ৩১ বলে করেন ৪০ রান। ক্রিস মরিসকে (২০*) সঙ্গে নিয়ে বাকি কাজটুকু সহজেই সারেন বেন ফোকস (২২*)।

এর আগে ক্রেইগ কাচোপা ও ক্রিস ন্যাশের ব্যাটে দেড়শ’ রানের সংগ্রহ গড়ে সাসেক্স। ৩৪ বলে ৭টি চারে ৪৫ রান করে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কাচোপা।

উদ্বোধনী ব্যাটসম্যান ৩৪ বলে করেন ৩৯ রান। ১৫ বলে রান আসে ম্যাট মাচানের ব্যাট থেকে।

সারের হয়ে দুটি করে উইকেট নেন জাদে ডার্নবাখ ও মরিস।

প্রতিপক্ষের মাঠ ওভালে মোস্তাফিজ বোলিংয়ে এসেছেন ইনিংসের চতুর্থ ওভারে। প্রথম ওভারটা ভালো কাটেনি ‘ফিজ’-এর। প্রথম চার বলে মাত্র ‍দুই রান দিয়ে শুরুটা ভালোই করেছিলেন অবশ্য। কিন্তু ওভারের শেষ দুই বলে পরপর দুটো চার মেরে দিয়েছেন জেসন রয়। প্রথম ওভারে কাটার-মাস্টারের খরচ তাই ১০ রান।

ইনিংসের ১৩তম ওভারে ফিরে প্রতিপক্ষের রানের চাকা বেঁধে রেখেছেন মোস্তাফিজ। ওই ওভারে মাত্র চার রান নিতে পেরেছে সারে।

চার ওভার পর আবার বল হাতে পেয়েছেন বাংলাদেশের প্রতিভাবান বাঁহাতি পেসার। ততক্ষণে অবশ্য ম্যাচের ভাগ্য অনেকখানি হেলে পড়েছে সারের দিকে। মোস্তাফিজ তৃতীয় ওভার শুরু করার আগে ২৪ বলে ২০ রান প্রয়োজন ছিল সারের। নিজের তৃতীয় ওভার ‘ডট’ বল দিয়ে শুরু করেছেন ‘ফিজ’। পরের চার বলে দিয়েছেন মাত্র পাঁচ রান। কিন্তু ওভারের শেষ বলে বেন ফোকস চার মারলে খরচ হয়ে যায় ৯ রান।

১৯তম ওভারে নিজের চতুর্থ ও শেষ ওভার করতে এসেছেন মোস্তাফিজ। তখন জয়ের জন্য ১২ বলে ৮ রান প্রয়োজন প্রতিপক্ষের। প্রথম বলে দুই রান নেওয়ার পর দ্বিতীয় বলে ছক্কা মেরে খেলা শেষ করে দিয়েছেন ক্রিস মরিস। ৩ দশমিক ২ ওভারে ৩১ রান দিলেও উইকেট না পাওয়ার দুঃখ নিয়েই মাঠ থেকে ফিরতে হয়েছে মোস্তাফিজকে।

এ হারে কোয়ার্টার ফাইনালের স্বপ্ন কঠিন করে ফেললো মোস্তাফিজুর রহমানের দল সাসেক্স। শেষ আটে খেলতে হলে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি অন্য দলগুলোর ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

আপনার মন্তব্য

আলোচিত