স্পোর্টস ডেস্ক

২৬ জুলাই, ২০১৬ ১৮:৪২

পাল্লেকেলেতে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ

পাল্লেকেলে ন্যাশনাল স্টেডিয়ামের উইকেটকে বোলারদের স্বর্গরাজ্য বলা চলে। সম্ভবত ব্যাটসম্যানদের জন্য এখানে কিছুই নেই। না হয়, স্বাগতিক হয়েও অস্ট্রেলিয়ার বোলারদের সামনে যাচ্ছেতাই অবস্থা লংকান ব্যাটসম্যানদের। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১৭ রানে অলআউট হয়ে গেলো শ্রীলংকা।

অস্ট্রেলিয়ান বোলারদের সাঁড়াশি আক্রমণের মুখে শুরু থেকেই উইকেট হারাতে থাকে লংকানরা। শুরুতেই ঝড় তোলেন দুই পেসার মিচেল স্টার্ক এবং জস হ্যাজলউড। ৬ রানের মাথায় ওপেনার করুণারত্নেকে সাজঘরে ফেরান স্টার্ক। এরপর হ্যাজলউডের বোলিং তোপের মুখে ৪৩ রানের মধ্যে আরো দুই উইকেট হারায় লংকানরা।

দিনেশ চান্দিমাল এবং ধনঞ্জয়া ডি সিলভারা চেষ্টা করেছিলেন প্রতিরোধ গড়ার। কিন্তু পেসারদের পর অসি স্পিনারদের ঘূর্ণি ফাঁদে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লংকানরা। শেষ পর্যন্ত মাত্র ৩৪.২ ওভার ব্যাট করে ১১৭ রানেই অলআউট হয়ে যায় অ্যাঞ্জেলো ম্যাথিউজের দল।

৩ উইকেট করে নেন হ্যাজলউড এবং স্টিভ ও’কেফি। ২ উইকেট করে নেন মিচেল স্টার্ক এবং নাথান লিওন।

জবাবে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে অস্ট্রেলিয়াও। মাত্র ৭ রানের মাথায় হারিয়ে ফেলে দুই ওপেনারকে। জো বার্নস ৩ রানে এবং ডেভিড ওয়ার্নার আউট হয়ে যান কোনো রান না করেই। দ্রুত দুই উইকেট হারানোর পরও উসমান খাজা এবং স্টিভেন স্মিথ বিপর্যয় সামলে অস্ট্রেলিয়াকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দুজন মিলে গড়েছেন ৫৯ রানের জুটি। এরপর অবশ্য বৃষ্টি নামে। ফলে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি না থামলে প্রথম দিনের খেলা স্থগিত করেন আম্পায়াররা। ১ম দিনশেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ৬৬ রান।

আপনার মন্তব্য

আলোচিত