সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২০ এপ্রিল, ২০১৫ ১৫:৩৩

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেলেন ইস্টবেঙ্গলের তরুণ ক্রিকেটার অঙ্কিত

বাংলা ক্রিকেটে ফিরে এল অজি ক্রিকেটার ফিল হিউসের মর্মান্তিক মৃত্যুর স্মৃতি। হিউসের মতোই মাঠেই চোট পেলেন। আর তাঁর মতোই হাসপাতালের তিনদিনের জীবনযুদ্ধের সঙ্গে লড়াই করে হার মানলেন ইস্টবেঙ্গলের তরুণ ক্রিকেটার অঙ্কিত কেশরী। বাংলার অনুর্ধ্ব ২৩ দলেরও সদস্য ছিলেন ২১ বছরের অঙ্কিত। সোমবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই তরুণ ক্রিকেটারের। তাঁর মৃত্যুতে বাংলার ক্রিকেট মহলে শোকের ছায়া নেমে এসেছে।

গত ১৭ এপ্রিল সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয় মাঠে সিনিয়র নকআউট কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল ও ভবানীপুর। সেই সময় সৌরভ মণ্ডলের বলে ক্যাচ ওঠে। ক্যাচ ধরার জন্য সৌরভের পাশাপাশি অঙ্কিতও দৌড়ন। দু’জনেরই চোখ ছিল বলের দিকে। ফলে কেউই বুঝতে পারেননি একে অপরেরর কতটা কাছে চলে এসেছেন। আচমকাই দু’জনের ধাক্কা লাগে। সৌরভের হাঁটুতে সজোরে ধাক্কা লাগে অঙ্কিতের মাথা ও ঘাড়ের মাঝখানে। সঙ্গে সঙ্গেই মাঠে জ্ঞান হারান তিনি। প্রথমে মাঠেই চিকিৎসা করা হয়। তারপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরিবার ও সিএবি সূত্রে জানানো হয়েছিল, চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছেন অঙ্কিত। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তাঁর মাথায় স্ক্যান রিপোর্টেও উদ্বেগজনক কিছু পাওয়া যায়নি। পরিবারের দাবি গতকাল অনেক ভালো ছিলেন তিনি। অঙ্কিতের বাবা বলেন, “আজ ওকে জেনারেল বেডে দেওয়ার কথা ছিল। ওর কোনও হার্টের সমস্যাই ছিল না। আরও ভালো চিকিৎসা হতে পারত।”

উল্লেখ্য, ওপেনিং ব্যাটসম্যান ছিলেন অঙ্কিত। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে সিএবি যুগ্মসচিব সুবীর গঙ্গোপাধ্যায় বলেন, “অঙ্কিতের মৃত্যুতে বাংলার অপূরণীয় ক্ষতি হল। খুব প্রতিশ্রতিবান ক্রিকেটার ছিল। খুব ভাল ব্যাটসম্যানও ছিল।”

 

 

আপনার মন্তব্য

আলোচিত