নিউজ ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৫ ১০:৩২

১৪ বছর পর বিশ্বকাপের দলে !

একবার ভাবুন তো কেউ ১৪বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন অথচ বিশ্বকাপ খেলা হয়নি একটিবারও!

আশ্চর্যজনকই বটে! বর্তমান জিম্বাবুয়ে দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজার সঙ্গে ঘটেছে এমন আশ্চর্যজনক ঘটনাই।

সেই ২০০১ সালে ক্রিকেটকে জীবনের সঙ্গী বানানো মাসাকাদজা প্রথমবার জিম্বাবুয়ের ১৫ সদস্যের চূড়ান্ত দলে ঠাঁই পেলেন। এর আগের বিশ্বকাপগুলো (২০০৩, ২০০৭ এবং ২০১১) তিনি মিস করেছেন কখনো খুব তরুণ বলে, কখনো চোটে পড়ে আবার কখনো পড়তি পারফরম্যান্সের কারণে। এবার সবকিছু পেছনে ফেলে মাসাকাদজা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে যাচ্ছেন স্বপ্নের বিশ্বকাপ খেলতে।

চূড়ান্ত দলে সুযোগ পেয়েছেন চামু চিবাবাও। তিনি জিম্বাবুয়ের হয়ে সর্বশেষ খেলেন ২০১৩ সালের ফেব্রুয়ারীতে। বিশ্বকাপ দলে আছেন স্টুয়ার্ট মাৎসিকেনিরিও। ২০১২ সালে তিনি শেষবার জিম্বাবুয়ের হয়ে প্রতিনিধিত্ব করেন। সম্প্রতি বাংলাদেশ সফরে বাদ পড়া শন উইলিয়ামসও আছেন জিম্বাবুয়ের বিশ্বকাপ দলে। তবে খারাপ পারফরম্যান্সে কারণে দল থেকে বাদ পড়েছেন ওপেনার ভুসিমুজি সিবান্দা।

বিশ্বকাপে জিম্বাবুয়ে দল

এলটন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবা, তেনদাই চাতারা, চামু চিবাবা, ক্রেইগ আরভিন, তাফাদজা কামুনগোজি, হ্যামিল্টন মাসাকাদজা, স্টুয়ার্ট মাৎসিকেনেরি, সলোমন মারে, তাওয়ান্দ মুপারিয়া, তিনাশে পানিয়াঙ্গারা, ব্রেন্ডন টেলর, প্রসপার উতসেয়া এবং শন উইলিয়ামস।

আপনার মন্তব্য

আলোচিত