সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০১৫ ০২:২২

বিএসএফকে হারালো বিজিবি

ভারতের অভ্যন্তরে করিমগঞ্জ জেলার সুতারকান্দি এলাকায় অনুষ্ঠিত এক প্রীতি ভলিবল ম্যাচে বিএসএফকে সরাসরি ২-০ সেটে পরাজিত করলো বিজিবি।

বিএসএফ শীলচর সেক্টর এই ভলিবল ম্যাচের আয়োজন করে। বিজিবি সিলেট এবং শ্রীমঙ্গল সেক্টরের অপেক্ষাকৃত নবীন ও চৌকস খেলোয়াড়রা খেলায় অংশ নেয়।  

অথচ বিএসএফ’র প্রবীণ ও অভিজ্ঞ খেলোয়াড়রা বিজিবি’র তরুণদের সামনে দাঁড়াতেই পারেনি। বিএসএফ’র গোল্ডেন জুবিলি পালনের অংশ হিসেবে মূলত এই ম্যাচের আয়োজন করা হয়। হারজিতের মাধমে ম্যাচ শেষ হলেও বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত খেলার সৌহার্দ্যপুর্ণ পরিবেশ সবাইকে মুগ্ধ করে।

এ সময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো. তারিকুল ইসলাম খান পিএসসি, ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সরদার মোহাম্মদ রেজাউল হক, সিলেট সেক্টরের পক্ষে ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহ আলম চৌধুরী, পিবিজিএম, সিলেট ও শ্রীমঙ্গল সেক্টর এর জিএসও-২।

অপরদিকে বিএসএফ শিলচর সেক্টরের পক্ষে ডিআইজি ওম প্রকাশ ত্রিপাতি, ১৩৩ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট লুকেশ কুমার, ১৪২ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট  আবতার সিং ও ৫৩ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্টসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় করিমগঞ্জ এবং সিলেটের স্থানীয় প্রশাসন, সাংবাদিক ও স্থানীয় জনগণের উপস্থিতিতে সূতারকান্দি এলাকা এক মহামিলন কেন্দ্রে পরিণত হয়।

খেলা শেষে বিজিবি ও বিএসএফ এর কর্মকর্তারা খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ ধরণের আয়োজনের মাধ্যমে বন্ধুপ্রতিম দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক সূদৃঢ় হওয়ার পাশাপাশি পারস্পারিক সৌহার্দ্য ও সম্প্রীতি আরও জোরদার হবে বলে বিজিবি সিলেট সেক্টরের পক্ষে ৪১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল শাহ আলম চৌধুরী, পিবিজিএম আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত