সিলেটুডে স্পোর্টস ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৫ ১৩:০৩

৩৩২ রানেই প্রথম ইনিংস শেষ বাংলাদেশের

আশা জাগিয়ে শেষ পর্যন্ত পাকিস্তানের সামনে খুব বড় সংগ্রহ দাঁড় করাতে পারল না বাংলাদেশ। দ্বিতীয় দিনের শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়া টাইগারদের ইনিংস শেষ হয়ে যায় ৩৩২ রানেই।

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দিনের শুরুতেই আরও ৭ রান যোগ করে  ফিরে যান সাকিব আল হাসান। কোন কারণ ছাড়াই ডাউন দ্যা উইকেটে এসে মারতে গিয়ে ক্যাচ দেন সাকিব।  

এরপর মুশফিক ও সৌম্য সরকার বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন দলকে। তাদের ৬২ রানের জুটি ভাঙ্গে সৌম্যের টেস্ট মেজাজ বিরুদ্ধ এক শটে। আউট হবার আগে দারুণ কিছু শটে ৩৩ রান করা সৌম্য যে এখন টেস্ট মেজাজের সাথে কতটা মাননসই সেই প্রশ্ন উঠতেই পারে।

সৌম্যের আউটের পর ধৈর্যের সাথে ব্যাট করা কাপ্তান মুশফিকও মনসংযোগ হারিয়ে উইকেট ছুড়ে দিয়ে আসলে বড় সংগ্রহের স্বপ্ন শেষ হয়ে যায় বাংলাদেশের। লাঞ্চ বিরতীর আগে তাইজুকে বোল্ড করে পাকিস্তানের সেরা বোলার ইয়াসির শাহ তার দলকে ভালোভাবেই খেলায় ফিরিয়ে এনেছেন।

লাঞ্চ বিরতী পর্যন্ত বাংলাদেশের রান ছিলো ৮ উইকেটে ৩২৫। লাঞ্চ বিরতি থেকে দ্রুত বাকি ২ উইকেট হারালে ৩৩২ এ থামতে হয় বাংলাদেশকে। এসময় ১২ রান করে এক প্রান্তে অপরাজিত ছিলেন শুভাগত হোম।

পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ ও ওয়াহাব রিয়াজ ৩ টি করে উইকেট দখল করেন। 

আপনার মন্তব্য

আলোচিত