সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৩ মে, ২০১৫ ০০:৫৮

টিম বাংলাদেশ যেভাবে উদযাপন করল রেকর্ড জুটির আনন্দ

অনন্য এ কীর্তির জন্যে মাঠে উপস্থিত দুই টাইগার আর ড্রেসিংরুমে পুরো দল। মাঠের উদযাপনের সময়ে ছিলেন কেবল তামিম-ইমরুল কিন্তু তাই বলে কী তাদের নিয়ে উচ্ছ্বাসে মাতবে না পুরো দল। না, এমন হয়নি। মাঠের বাইরে ড্রেসিংরুমে বাংলাদেশ দলের সবাই মিলে উদযাপন করল ৩০০রানের জুটির সে রেকর্ড।

কাটা হলো কেক। উচ্ছ্বাসে ভাসল পুরো দল। একে অন্যের মুখে কেক তুলে দিয়ে উদযাপিত হলো বাংলাদেশের অবিস্মরণিয় তিন শতাধিক রানের জুটির রেকর্ড।

টেস্ট ক্রিকেটের ১৩৮ বছরের ইতিহাসে যে কাজ করতে পারে আর কোন ওপেনার, সেটা করে দেখালেন তামিম-ইমরুল। দ্বিতীয় ইনিংসের উদ্বোধনী উইকেটে এ দু’জন প্রথমবারেরমত পার হলেন ৩০০ রানের গণ্ডি। থামলেন ৩১২ রানের রেকর্ড জুটি গড়ে।

বাংলাদেশ ক্রিকেটই নয় শুধু, বিশ্ব ক্রিকেটেরই অনন্য এক অর্জন। একই সঙ্গে ৫৫ বছর আগে ইংল্যান্ডের দুই কিংবদন্তী কলিন কাউড্রে এবং জিওফ পুলারের করা সর্বোচ্চ ২৯০ রানের জুটির রেকর্ডও ভেঙ্গেছেন তারা দু’জন। গড়েছেন নতুন বিশ্বরেকর্ড।

প্রথমবারেরমত বীরত্বের সঙ্গে লড়াই করে টেস্ট ড্র করলো বাংলাদেশ। অবশ্যই এই কৃতিত্ব পাওনা থাকবে তামিম এবং ইমরুলের ওই রেকর্ড জুটি।

সুতরাং, এই জুটিকে তো আর এমনি এমনি ছেড়ে দেওয়া যায় না। উদযাপন করতে হবে। গৌরবের ড্রয়ের পর তাই ড্রেসিং রুমেই কেক কেটে রেকর্ড জুটি উদযাপন করলো বাংলাদেশ দলের কিকেটার এবং কর্মকর্তারা। সংবাদটি জানিয়েছেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও। তিনি বলেন, ‘তামিম-ইমরুলের রেকর্ড জুটিই কেক কেটে ছেলেরা উদযাপন করেছে। একটু আনন্দ করেছে তারা এ নিয়ে।’

আপনার মন্তব্য

আলোচিত