স্পোর্টস ডেস্ক

০৭ মে, ২০১৫ ১১:৩৪

দুর্যোগ কবলিতদের প্রতি সেঞ্চুরি উৎসর্গ করে প্রশংসিত হলেন ইউনিস

ভূমিকম্পে নেপাল ও ভারতে নিহত এবং বন্যায় পাকিস্তানে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য  সেঞ্চুরিট উৎসর্গ করলেন পাকিস্তানি ব্যাটসম্যান ইউনিস খান। বাংলাদেশ পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের প্রথমদিন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

দূর্যোগ কবলিতদের প্রতি ইউনিস খানের এ ভালোবাসায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসা করেছেন অনেকেই। কারণ দেশ হিসেবে পাকিস্তান নেপালে দূর্যোগ কবলিতদের সাহায্যার্থে পাঠিয়েছিল মাংশের মসলা যা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল দেশটি, এমনকি নেপাল সেটা ফিরিয়েও দিয়েছিল। ইউনিসের এ সেঞ্চুরি উৎসর্গকে অনেকেই ইতিবাচকভাবে দেখছেন। 

ঢাকা টেস্টের প্রথম দিনে ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন দলের 'ডিপেন্ডেবল' এ ব্যাটসম্যান। দলীয় ৩০৮ রানে বাংলাদেশী বোলার মোহাম্মদ শহীদের বলে শুভাগত হোমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইউনিস।

এদিন ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান আজহার আলীকে নিয়ে ডাবল সেঞ্চুরি পার্টনারশিপ করে দলকে শক্ত অবস্থানে দাঁড় করান তিনি। তবে একটুর জন্য সেঞ্চুরির স্বপ্ন হাত ফঁসকে বেরিযে যাচ্ছিলো ইউনিসের। পেসার মোহাম্মদ শহীদের ডেলিভারি ওভার স্টেপিংয়ের জন্য 'নো' ঘোষিত না হলে তো ৭৮ রানেই আউট ছিলেন ইউনিস। সে প্রসঙ্গ উঠতেই নিজের এ সৌভাগ্যে অন্যদেরও যোগ দেখলেন ইউনিস, 'কখনো কখনো এ রকম সুযোগেরও খুব দরকার হয়। আমার সৌভাগ্য যে ভক্ত, পরিবার ও বাবা-মার দোয়ায় এমন ভাগ্যের ছোঁয়া আমি সব সময় পেয়ে এসেছিও।'

বুধবার বিকেলের সংবাদ সম্মেলন শেষ করে উঠে যাওয়ার ইউনিস বললেন, 'ভূমিকম্পে নেপাল ও ভারতে নিহত এবং বন্যায় পাকিস্তানে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য আমি আমার এই সেঞ্চুরিটি উৎসর্গ করছি।'

আপনার মন্তব্য

আলোচিত