সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৯ মে, ২০১৫ ১২:০৬

দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে বিশাল পরাজয়ের সামনে বাংলাদেশ

১ উইকেটে ৬৩ রান নিয়ে দিন শুরু করে প্রথম আধা ঘন্টা দেখেশুনে বেশ ভালোভাবেই কাটিয়ে দেয়ার পর সমর্থকরা যখন নড়েচড়ে বসলেন তখনই ইমরান খানের অফ স্টাম্পের অনেক বাইরের বল অযতা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৪২ রান করে ফিরে যান তামিম।

এরপর মাহমুদুল্লাহ রিয়াদ একই বোলারের বলে একই রকমভাবে খোঁচা মেয়ে স্লিপে ক্যাচ দিয়ে চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিলে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

বিপর্যয় থেকে যখন আবার উদ্ধারের স্বপ্ন দেখা শুরু হচ্ছিল ঠিক তখনই সাকিব আল হাসান ১৩ রান করে লং অফে ফিল্ডার দেখার পরও ডাউন দ্যা উইকেটে এসে তার হাতেই ক্যাচ তোলে দিয়ে আসলেন। সাকিবের এপ্রোচ দেখে যে কেউ ভাবতে পারে বাংলাদেশ বোধহয় ২০ ওভারে ১২০ রান তাড়া করতে নেমেছে । অথচ বাংলাদেশের সামনে তখন ৫৫০ রানের টার্গেট হাতে আছে প্রায় দুইদিন!

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ছাড়বেন না ধরবেন এই সিদ্ধান্ত নিতে না পেরে ইয়াসির শাহর বলে ইনসাইড এজ হয়ে বোল্ড হয়ে ফিরে গেলে কার্যত ম্যাচই শেষ হয়ে যায়।

বাংলাদেশের এখন লড়ছে পরাজয়ের ব্যবধান কমাতে, আর পাকিস্তানের জন্য সেরে নেয়ার বাকি আনুষ্ঠানিকতা।

ঢাকা টেস্টের শুরু থেকেই যেন আগোছালো বাংলাদেশ দেখা গেল। একদম দল নির্বাচন, টস জিতে নেয়া সিদ্ধান্ত থেকে সবকিছুইতেই ছিলো পরিকল্পনার অভাব। যার ফলে দারুন একটা সিরিজ শেষ হতে যাচ্ছে লজ্জাজনক হারের মধ্য দিয়ে।

চতুর্থ দিনের লাঞ্চ বিরতী পর্যন্ত মুমিনুল হক ৫৯ এওং সৌম্য সরকার ৫ রান নিয়ে ব্যাট করছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত