ক্রীড়া প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:১৪

হতাশা কাটাতে পিকনিকে বাংলাদেশ দল

ফাইল ছবি

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজ হাতছাড়া করে হতাশায় বিবর্ণ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তাই এই হতাশার রেশ কাটাতে মঙ্গলবার পূর্বাচলের একটি রিসোর্টে পিকনিকে গিয়েছে টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে আর শ্রীলঙ্কাকে হারিয়ে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। তখনই বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের মনে আশা জেগেছিল যে তিনটি সিরিজই জিতবে বাংলাদেশ। কিন্তু হঠাৎ করেই ছন্দপতন। ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচে টানা পরাজয়।

তাই শ্রীলঙ্কার কাছে ফাইনালে হেরে শিরোপা জেতা হলো না আর টাইগারদের। এরপর ভাবনা ছিল, ঘরের মাঠে যেহেতু সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া মত দলের বিপক্ষে টেস্ট জিতেছে বাংলাদেশ, সুতরাং শ্রীলঙ্কা আর এমন কি প্রতিপক্ষ যে, তাদের বিপক্ষে জেতা যাবে না।

সম্পূর্ণ জেতার মানসিকতা নিয়েই টেস্ট সিরিজে অবতীর্ণ হয়েছে বাংলাদেশ। কিছুটা দুর্ভাগ্য অবশ্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল থেকেই ভর করেছে বাংলাদেশ দলের ওপর। দলের সেরা পারফর্মার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আচমকা চোট পেয়ে মাঠের বাইরে। যে কারণে টেস্ট সিরিজ খেলতে পারেননি তিনি। তাতেও হতাশ ছিল না টিম বাংলাদেশ।

ভালো খেলেছিল চট্টগ্রাম টেস্টেও। কিন্তু ঢাকা টেস্টে আবার ছন্দপতন। বিরাট ব্যবধানে লঙ্কানদের নিকট পরাজয়। সব মিলিয়ে জাতীয় দলের ক্রিকেটাররা মানসিক ভাবে বিপর্যস্ত। এরপর আবার একদিন পরই আবার লঙ্কানদের বিপক্ষে মাঠে নামতে হবে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য। সংক্ষিপ্ততম সংস্করণের এই ক্রিকেটের জন্য প্রস্তুত হওয়ার আগে নিজেদের মানসিক অবসাদ দুর করা প্রয়োজন।

বলতে গেলে ক্রিকেটারদের মানসিক সেই ধাক্কা কাটিয়ে তোলার জন্যই টিম ম্যানেজমেন্ট বেছে নিয়েছে বিকল্প পথ। আজ সকালেই দলবল নিয়ে টিম ম্যানেজমেন্ট হাজির হয়ে গিয়েছে পূর্বাচলের একটি রিসোর্টে। সেখানে পিকনিক করছে ক্রিকেটাররা। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে এ খবর।

সকাল ১১টায় টিম হোটেল সোনারগাঁও থেকে পূর্বাচলের ওই রিসোর্টে পৌঁছে যায় জাতীয় দলের ক্রিকেটাররা। সেখানে সারাদিন হাসি-আনন্দ এবং খাওয়া-দাওয়া শেষে বিকাল ৪টায় মিরপুর শেরেবাংলায় গিয়ে অনুশীলনে যোগ দেবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

আগামী ১৫ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। সংক্ষিপ্ততম সংস্করণের এই ক্রিকেটের জন্য প্রস্তুত হওয়ার আগে নিজেদের মানসিক অবসাদ দুর করা প্রয়োজন। তাই টিম ম্যানেজমেন্ট অবসাদ দূর করার জন্য পিকনিকের সিদ্ধান্ত নেয়।

আজ সকাল ১১টায় দলবল নিয়ে ক্রিকেটাররা টিম হোটেল সোনারগাঁও থেকে পূর্বাচলের একটি রিসোর্টে পৌঁছায়। পূর্বাচলে সারাদিন আনন্দের পর বিকাল ৪টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলনে যোগ দিবে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিলেটে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। দুইটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা সাতটায়।

আপনার মন্তব্য

আলোচিত