আজ রবিবার, , ২৩ সেপ্টেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

১৬ এপ্রিল, ২০১৮ ১৯:৪৩

টাইগারদের বেতন বাড়ছে

কেন্দ্রীয় চুক্তিতে থাকা বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের বেতন বাড়ছে। সেই সাথে কমছে কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের সংখ্যা।

সোমবার (১৬ এপ্রিল) এ তথ্য জানান বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। আগামী পরশু বিসিবি সভায় বিষয়টি চূড়ান্ত হবে বলে আশা করছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক।

আকরাম খান জানান, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব।’

সেই সাথে খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয় উল্লেখ্য করে সাবেক এই অধিনায়ক জানান, আমরা প্রস্তাব এখনো চূড়ান্ত করতে পারিনি। কাল ঠিক করে ফেলব। তবে এটা ঠিক, চুক্তিতে খেলোয়াড় কমবে। অনেক কিছু বিবেচনা করতে হচ্ছে।

গত বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের সংখ্যা কমিয়ে ১৬ জনে রাখা হয়েছিল এবার সেটাও কমে যাচ্ছে। তবে নির্দিষ্ট সংখ্যাটি কত সেটা বলতে পারেননি আকরাম খান।

ক্রিকেটাররা দাবি করায় গত বছরের এপ্রিলে টাইগারদের বেতনে বড় পরিবর্তন এনেছিল বিসিবি। এবারও এপ্রিলেই বেতন বাড়ছে তাদের। তখন ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা মাশরাফি, সাকিবের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে ৪ লাখ টাকা করা হয়েছিল। ‘এ’ ক্যাটাগরিতে মাহমুদ-উল্লাহর ২ লাখ থেকে বেতন বেড়ে হয়েছিল ৩ লাখ।

‘বি’ ক্যাটাগরির ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের বেতন দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ, ‘সি’ ক্যাটাগরির রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের বেতন ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ ক্যাটাগরিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে ১ লাখ টাকা করা হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত