ক্রীড়া প্রতিবেদক

১৮ এপ্রিল, ২০১৮ ২০:৫৩

বিপিএল এর ষষ্ঠ আসর বসছে অক্টোবরে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ষষ্ঠ আসর শুরু হতে যাচ্ছে অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার (১৮ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির সভা শেষে এ ঘোষণা দেন তিনি।

পাপন বলেন, ‘নীতিগতভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে, অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই শুরু হবে বিপিএলের আগামী আসর।’

তবে এবারের আসরের ভেনু নিয়ে এখনই কোন সিদ্ধান্ত হয়নি বলে জানা যায়।

বিসিবি গভর্নিং কাউন্সিল টুর্নামেন্টটি একমাস এগিয়ে এনে অক্টোবরে শুরু করতে চায়। তারা তারিখও ঠিক করে ফেলেছিল। অক্টোবরের ৪ তারিখ থেকে নভেম্বরের ১৬ তারিখ পর্যন্ত। কিন্তু বিসিবি চায় টুর্নামেন্টটি আরও ৩ থেকে ৪দিন এগিয়ে এনে অক্টোবরের ১ কিংবা ২ তারিখে শুরু করতে।

নাজমুল হাসান পাপন বলেন, 'বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে একটা প্রোপ্রোজাল এসছিল। সেটা সবাই সম্মতি দিয়েছে। আমরা ফাস্ট উইক অব অক্টোবর থেকে মিড অব নভেম্বর পর্যন্ত ডেট ফাইনাল করেছি। ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ডেট ছিল। আমরা চেষ্টা করবো ১ তারিখ থেকে শুরু করা যায় কিনা।'

অবশ্য বিপিএল এর পঞ্চম আসরের শেষেই শোনা গিয়েছিল, বিপিএলের ষষ্ঠ আসর এগিয়ে আনা হবে। সেই হিসেবেই বিসিবি কর্তৃপক্ষ এবং ফ্রাঞ্চাইজিগুলো এক বছর আগে থেকেই প্রস্তুতি নেওয়া শুরু করেছে।

এছাড়া, এবারের আসরে প্রতিটি দলে ৫জন করে বিদেশি খেলোয়াড়ের পরিবর্তে পূর্বের নিয়মে ৪জন করে বিদেশিরা প্রতি দলে খেলতে পারবেন বলে সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিসিবি প্রধান এ বিষয়ে বলেন 'চারজন রিটেইন করতে পারে। ফরেন বা লোকাল। ফ্রাঞ্চাইজি চারজন লোকাল কিংবা চারজন বিদেশি ক্রিকেটার রিটেইন করতে পারে। কম্বিনেশনেও করতে পারবে। ৫ জন ফরেন ক্রিকেটার খেলেছিল শেষ বিপিএল। এবার চারজন খেলবে। ম্যাক্সিমাম চারজন।'

আপনার মন্তব্য

আলোচিত