আজ বুধবার, , ২৩ মে ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৮ ০১:১১

বিশ্ব একাদশে সাকিব ও তামিম

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটির সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

৩১ মে লর্ডসে এ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে উইন্ডিজ ও বিশ্ব একাদশ। আর এ ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে বলে জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এ সংস্থা।

আর সেই ম্যাচে বিশ্ব একাশের হয়ে খেলবেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে বিশ্ব একাদশের হয়ে এর আগেও গত বছর পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম ইকবাল। তবে এবারই প্রথম তিনি এ একাদশে তার সঙ্গী হিসেবে পাচ্ছেন বাংলাদেশ দলে তারি সতীর্থ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানকে।

বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মর্গ্যান। সাকিব ও তামিম ছাড়াও বিশ্ব একাদশে খেলা নিশ্চিত করেছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও আফগানিস্তানের রশিদ খান।

আইসিসি জানিয়েছে, বিশ্ব একাদশের হয়ে আরও অনেক নামী ক্রিকেটারের খেলা নিশ্চিত হবে শিগগিরই।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগের অংশ হিসেবে গত সেপ্টেম্বরে আয়োজিত সিরিজে লাহোরে বিশ্ব একাদশে খেলেছিলেন তামিম। সেই দলের নেতৃত্বে ছিলেন ফাফ দু প্লেসি। সেই দলেও ছিলেন পেরেরা। খেলেছিলেন হাশিম আমলা, ডেভিড মিলার, ইমরান তাহির, ড্যারেন স্যামিরা।

কার্লোস ব্র্যাথওয়েটের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ দলের নামও ঘোষিত হয়েছে কদিন আগে। ক্রিস গেইল, মারলন স্যামুয়েলসরা তো আছেনই, এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

আপনার মন্তব্য

আলোচিত