ক্রীড়া প্রতিবেদক

২৫ এপ্রিল, ২০১৮ ০২:৫৬

বড় জয়ে ফাইনালের পথে লিভারপুল

ইতালিয়ান ক্লাব এএস রোমার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে বড় জয় পেয়েছে লিভারপুল এফসি। মঙ্গলবার রাতে রোমাকে হারায় তারা ৫-২ গোলের ব্যবধানে।

এজয়ের মাধ্যমে দীর্ঘ ১১ বছর পর ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল লিভারপুল।

ম্যাচে মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনো দুটি করে গোল করেন, অপর গোলটি করেন সাদিও মানে।

ম্যাচের শেষ দিকে পাওয়া মুল্যবান দুটি অ্যাওয়ে গোল আশা জোগাচ্ছে বার্সেলোনাকে হারিয়ে শেষ চারে ওঠা রোমাকে।

লিভারপুল ৩৫তম মিনিটে পায় প্রথম গোলের দেখা। রবের্তো ফিরমিনোর পাস ধরে বাঁ-পায়ের দুর্দান্ত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সালাহ।

৪৫তম মিনিটে আবারও গোল করেন সালাহ। এবারও সহায়তায় ফিরমিনো। সতীর্থের বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে গোল করেন এই ফরোয়ার্ড।

সালাহ এই নিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে ১০টি গোল করলেন। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে ৪২টি।

দ্বিতীয়ার্ধ শুরু করা লিভারপুল ৫৬তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। ডান দিক থেকে সালাহর পাস পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন সাদিও মানে।

কিছুক্ষণ পর সাত মিনিটের ব্যবধানে ফিরমিনোর দুই গোলে ফাইনালের পথে অনেকখানি এগিয়ে যায় লিভারপুল।

৬১তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার জুয়ান জেসুসকে কাটিয়ে সালাহর গোলমুখে বল বাড়ান টোকা দিয়ে জালে পাঠান ফিরমিনো। আর ৬৮তম মিনিটে জেমস মিলনারের কর্নারে হেডে স্কোরলাইন ৫-০ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

ম্যাচ শেষের দিকে চার মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে বসে স্বাগতিকরা। ৮১তম মিনিটে নাইনগোলানের বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন বসনিয়ার স্ট্রাইকার এদিন জেকো।

৮৫তম মিনিটে পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিয়েগো পেরোত্তি। নাইনগোলানের শট ডি-বক্সে মিলনারের হাতে লাগলে পেনাল্টিটি পায় অতিথিরা।

আগামী বুধবার রোমার মাঠে হবে ফিরতি পর্ব।

আপনার মন্তব্য

আলোচিত