ক্রীড়া প্রতিবেদক

১৫ মে, ২০১৮ ২১:১৩

পেছাতে পারে বিপিএলের ৬ষ্ঠ আসর

আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পেশাদার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর পেছাতে পারে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই মঙ্গলবার (১৫ মে) বিকেলে বিপিএল গভর্নিং কাউন্সিলের এ কর্মকর্তা সাংবাদিকদের জানান, নির্বাচনের আগে সাতটি দলকে নিরাপত্তা দেওয়া ও তিনটি ভেন্যুতে খেলা চালানো খুবই কঠিন। তাই নির্বাচনের আগে যদি প্রয়োজনীয় ব্যবস্থা যদি না পাই নির্বাচনের পরে আয়োজন করা হবে বিপিএলের ৬ষ্ঠ আসরের।

তিনি আরো জানান, সবকিছু ঠিক থাকলে নির্বাচনের পরে ২০১৯ সালের জানুয়ারিতেই মাঠে গড়াতে পারে পেশাদার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর।

যদিও বিসিবির সব শেষ সভায় সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, অক্টোবরের প্রথম সপ্তাহেই ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্ট বিপিএল-এর এবারের আসর বসতে যাচ্ছে। সেজন্য সম্ভাব্য তারিখও (৫ অক্টোবর-১৬ নভেম্বর) নির্ধারণ করেছিল বিসিবি।

কিন্তু  ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্রিকেটবোর্ড।

এদিকে নির্বাচনের দুই মাস আগে দেশের সার্বিক নিরাপত্তার বিষয়টি বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে বলে হলেও একটি সূত্র থেকে জানা যাচ্ছে নির্বাচনের ২ মাস আগে মাঠে বিপিএল গড়ানোর বিষয়ে মূল আপত্তি জানাচ্ছে দলগুলো।

এর কারণ হিসেবে সূত্র জানায়, বেশিরভাগ দলের মালিদের সরাসরি নির্বাচনে যুক্ত থাকায় বিষয়টি। তাই তারা ওই সময়টা তারা খেলতে রাজি হচ্ছেন না।

আপনার মন্তব্য

আলোচিত