ক্রীড়া প্রতিবেদক

১৮ মে, ২০১৮ ১৯:৩৪

সাকিবের দেখানো পথে হাঁটলেন আফ্রিদি

বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করলেন শহীদ আফ্রিদি

আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। আর এ ম্যাচে এশিয়ার হয়ে প্রতিনিধিত্ব করছেন আটজন ক্রিকেটার । তাদের মধ্যে বাংলাদেশের তামিম ও সাকিব, ভারতের দিনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক এবং আফগানিস্তানের রশিদ খান।

তবে ঠিক ম্যাচটি শুরু হওয়ার ১৫ দিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশের দলের অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছে। ঠিক সাকিবের দেখানে পথে এবার হাঁটলেন পাকিস্তানের অলরাউন্ডার  শহীদ আফ্রিদি। তিনিও ম্যাচটি শুরু হওয়ার ঠিক ১৩ দিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

তবে পাকিস্তানের সাবেক এ তারকা অলরাউন্ডার তার পুরনো হাঁটুর ব্যথা থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি বলেই বিশ্ব একাদশের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নিজের ফেরিভাইড টুইটারে এক বার্তায় আফ্রিদি লিখেছেন, দুবাইতে ডাক্তার দেখাতে গিয়েছিলাম।

আমার হাঁটু পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে আরো ৩-৪ সপ্তাহ লাগবে। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।

এদিকে সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে আরেক এশিয়ান ক্রিকেটার নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচেনকে দলে ভিড়ানো হয়েছে বলে আইসিসি তরফ থেকে জানালেও আফ্রিদির পরিবর্তে দলে কাকে নেয়া হচ্ছে তা আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।

গেলো বছর ভয়ঙ্কর প্রলয়ঙ্করী ঝড় হারিকেন ইরমা ও মারিয়া আঘাত হানে ওয়েস্ট ইন্ডিজ দ্বীপপুঞ্জে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয় দেশটিতে, বিশেষ করে স্টেডিয়ামগুলোতে। সেসব স্টেডিয়ামের সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করতেই চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত