ক্রীড়া প্রতিবেদক

২৬ মে, ২০১৮ ১৫:৩৩

চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নশিপ লড়াই আজ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইংলিশ ক্লাব লিভারপুল।

শনিবার রাত পৌনে একটায় ইউক্রেনের কিয়েভের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। খেলা সরাসরি দেখাবে সনি টেন ১,২,৩।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল ১২বারের চ্যাম্পিয়ন, অন্যদিকে লিভারপুল এরআগে পাঁচবার চ্যাম্পিয়ন হয়।

নিজ নিজ দলের হয়ে এবারের মৌসুমে দারুণ খেলেছেন সালাহ ও রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে দুই জনেই করেছেন ৪৪টি করে গোল। ফাইনালেও নিজ নিজ দলে তারাই বড় ভরসা। বলা যায়, শিরোপার চূড়ান্ত লড়াইয়ে দারুণ ছন্দে থাকা এই দুই খেলোয়াড়ের প্রতিই নজর থাকবে সবার।

চ্যাম্পিয়ন্স লিগে এবারের রিয়াল মাদ্রিদ পুরোটাই ক্রিশ্চিয়ানো রোনালদোময়। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সব ম্যাচে গোলের রেকর্ড এবারই গড়েছেন রোনালদো। এরপর শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালেও দেখেছেন গোলের মুখ। তাতে এক মৌসুমে টানা ১০ ম্যাচে গোলের রেকর্ডটাও দখল করেছেন রোনালদো।

লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ ফাইনাল নিয়ে বলেন, “এই ছেলেদের নিয়ে ফাইনালে আসতে পেরে আমি আসলেই খুশি। এখানে আসার জন্য তারা অবিশ্বাস্য কঠিনভাবে লড়াই করেছে। তারা এর যোগ্য। আমি আসলেই গর্বিত।”

রিয়াল মাদ্রিদ কোচ জিনদিনে জিদান ফাইনাল সম্পর্কে বলেন, “লিভারপুলের যে সুযোগ আছে, আমাদেরও সেই একই সুযোগ আছে। ফেভারিট? ড্রেসিং রুমে আমরা এই শব্দটা বিশ্বাস করি না।

১৯৭৪ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত ওই সময়ের ইউরোপিয়ান কাপে টানা তিনবার চ্যাম্পিয়ন হয়েছিল বায়ার্ন মিউনিখ। গত দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সামনেও এসেছে সে সুযোগ। এদিকে, সর্বশেষ ২০০৭ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছিল লিভারপুল। সেবার এসি মিলানের কাছে হেরে ষষ্ঠ শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছিল তাদের।

আপনার মন্তব্য

আলোচিত