স্পোর্টস ডেস্ক

২৬ মে, ২০১৮ ২৩:৫৪

টি-টোয়েন্টিতে রশিদ খানই সেরা স্পিনার: শচীন

ডানহাতের কবজির জোরে গত বছর দুয়েক ধরেই সারা বিশ্বকে তাক লাগিয়ে যাচ্ছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। এখনো টেস্ট ফরম্যাটে অভিষেকের অপেক্ষায় রয়েছে আফগানিস্তান। তবে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে প্রতিনিয়ত নতুন নতুন অর্জনে নিজের নাম লেখাচ্ছেন আফগান তরুণ রশিদ।

রশিদের দুর্দান্ত বোলিংয়ের এমনই এক উদাহরণ দেখা গিয়েছে শুক্রবার আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে। যেখানে দুই দলের মধ্যে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং- তিন বিভাগেই ব্যবধান গড়ে দিয়েছেন রশিদ। ডানহাতের ঘুর্ণিতে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান খরচায় কলকাতার ৩ ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান তিনি।

তার এমন দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ভারতীয় ব্যাটিং কিংবদন্তী শচীন টেন্ডুলকারের মনের সকল সংশয় দূর হয়ে গিয়েছে। এতোদিন ধরে রশিদকে ভালো একজন স্পিনার হিসেবে দেখলেও, এখন থেকে শচীনের চোখে ১৯ বছর বয়সী রশিদই বিশ্বের সেরা টি-টোয়েন্টি স্পিনার।

শুক্রবারের ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রশিদের ব্যাপারে নিজের অভিব্যক্তি জানান শচীন। তিনি লিখেন, ‘সবসময় ভাবতাম রশিদ খান একজন ভালো স্পিনার। তবে এখন থেকে আমার আর বলতে দ্বিধা নেই যে টি-টোয়েন্টিতে রশিদই বিশ্বের সেরা স্পিনার। এছাড়া মনে রাখবেন তার কিন্তু ব্যাট হাতেও যথেষ্ট প্রতিভা রয়েছে। অসাধারণ একজন ক্রীড়াবিদ।’

ম্যাচে ব্যাট হাতে ১০ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৩৪ রান করেন রশিদ, বল হাতে ৪ ওভারে ১৯ রান খরচায় ৩ উইকেট নেন এবং ফিল্ডিংয়ে ৩টি ক্যাচের পাশাপাশি ১টি দুর্দান্ত রানআউটও করেন আফগানিস্তানের এই তরুণ।

আপনার মন্তব্য

আলোচিত