আজ শুক্রবার, , ১৭ আগস্ট ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০১৮ ০২:৫১

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যা থাকবে

বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের কাউন্টডাউনের শেষের পর্যায়ে এখন, ঘণ্টা কাটায় নেমে এসেছে এ অপেক্ষা। প্রস্তুত ৩২ দল, একই সঙ্গে প্রস্তুত সারাবিশ্বের কোটি ফুটবলপ্রেমি।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান কেমন হবে এনিয়েও আগ্রহ আছে ফুটবল ও বিনোদনপ্রেমিদের। কোন কোন সেলিব্রেটি মঞ্চে পারফর্ম করবেন সেটা জানতে চান বিনোদনপ্রেমিরা। এসব অনুষ্ঠান মনের মতো না হলে সমালোচনাও চলে।

এবার কোটি কোটি মানুষ টেলিভিশনের সামনে বসে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেখবেন। নাচ-গান আর বিনোদনের পসরা সাজিয়ে নিজেদের সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরবে আয়োজক দেশ রাশিয়া। রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বসবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। মাঠে বসে ৮০ হাজারের বেশি মানুষ এই অনুষ্ঠান উপভোগ করবেন।

বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় এই মিলনমেলা। বাংলাদেশে সরাসরি দেখাবে বিটিভি, মাছরাঙা ও নাগরিক টিভি।

উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের গানে মাতাবেন ৯০ এর দশকের জনপ্রিয় ব্রিটিশ পপশিল্পী রবি উইলিয়ামস ও রাশিয়ান শিল্পী আইদা গারিফুলিনা।

অনুষ্ঠানে বিশেষ চমক হিসেবে থাকবেন ফেনোমেনন খ্যাত দুবার বিশ্বকাপজয়ী তারকা রোনালদো।

উদ্বোধনী অনুষ্ঠানে 'লাইভ ইট আপ' শিরোনামের থিম সংটি গাইবেন নিকি জ্যাম, ইরা ইস্ত্রোফি। তাদের সঙ্গে গলা মেলাবেন হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ।

এছাড়া প্রায় ৫০০ নৃত্যশিল্পী ও ক্রীড়াবিদ থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে। যারা বিভিন্ন কসরতের মাধ্যমে রাশিয়ার ঐতিহ্য তুলে ধরবেন।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে রাজধানী মস্কোর রেড স্কোয়ারে অনুষ্ঠিত হবে কনসার্ট। প্ল্যাসিডো ডোমিঙ্গুয়েজ ও জুয়ান দিয়েগো ফ্লোর্সের মতো তারকারা পারফর্ম করবেন এখানে।

আগামী ১৪ জুন থেকে রাশিয়ার ১১ শহরের ১২টি ভেন্যুতে শুরু হবে এবারের বিশ্বকাপ আয়োজন। ৩২ দলের এই মহামিলন শেষ হবে আগামী ১৫ জুলাই।

আপনার মন্তব্য

আলোচিত