অপূর্ব সোহাগ

১৫ জুন, ২০১৮ ০১:৩৮

পতাকা পুকুর

বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর পতাকা নিয়ে ব্যতিক্রমী উদ্যোগ

বিশ্বকাপ ফুটবলের আমেজ ছড়িয়ে পড়েছে পৃথিবীময়। চার বছর পর ফুটবলপ্রেমীরা এই আনন্দ, উল্লাসে ভাসে। সারা পৃথিবীর সাথে বাংলাদেশও ভাসছে বিশ্বকাপের উত্তেজনায়।

বিশ্বকাপ শুরু হবার আগে থেকেই বিভিন্ন দেশের পতাকা বিক্রি করতে দেখা যায়। ভক্তরা যার যার পছন্দের দলের পতাকা কিনে উড়াচ্ছেন। শরীরে পরছেন জার্সি, প্রিয় খেলোয়াড়ের ছবিসহ টি-শার্ট। সামাজিক যোগাযোগমাধ্যমে, চায়ের স্টলে নিজেদের পছন্দের দলকে সেরা করতে মুখে কথার খৈ ফুটাচ্ছেন সমর্থকরা।

এরমধ্যে একজনের উদ্যোগটি ভিন্ন লাগলো। মৌলভীবাজার সদরের দ্বারকের বাসিন্দা ইমন আহমদ আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক হলেও তার অভিনব সুন্দর আইডিয়া নজর কাড়বে সবারই।

ইমন আহমেদ আর্জেন্টিনা দলের সমর্থক হলেও তিনি তাঁর বাড়ির পুকুরে লাগিয়েছের বিশ্বকাপে অংশগ্রহণ করা সবক'টি দলের পতাকা। মধ্যে রেখেছেন নিজের দেশের লাল সবুজ পতাকা। এমন দৃশ্য দেখে 'বাহ' বলে উঠবেন আপনিও।

ইমন আহমদকে জিজ্ঞেস করেছিলাম কেনো এরকম ব্যাতিক্রম উদ্যেগ? যেখানে সবাই নিজেদের পছন্দের দল নিয়ে ব্যস্ত?

উত্তরে তিনি বলেন-''সবাই যখন নিজ নিজ সমর্থন করা দেশের পতাকা নিয়ে উন্মাদনায় ব্যস্ত, তখন একটু ব্যতিক্রম কিছুর চিন্তাভাবনা থেকেই পুরো বিশ্বকাপকে স্বাগত জানিয়ে এই আয়োজন।"

বিশ্বকাপে অংশ নিয়েছে ৩২টি দেশ, ৩২টি দেশের ৩২টি পতাকা আপনি কিভাবে পেলেন? এমন প্রশ্নের জবাবে ইমন আহমেদ জানান- তিনি দর্জির মাধ্যমে প্রত্যেক দেশের পতাকা বানিয়েছেন। এ ব্যাপারে তিনি গুগলের সাহায্য নিয়েছেন।

কেবল এবারই নয়, ইমন আহমেদ জানালেন, ফুটবল বিশ্বকাপের গত আসরেই (২০১৪) তিনি এমন উদ্যােগ নিয়েছিলেন। এবার দ্বিতীয়বারের মত এমনটি করেছেন। আগামীতেও সব অংশগ্রহণকারীর পতাকায় উড়াবেন বলে জানান তিনি।
 
ইমন আহমদের এই সুন্দর উদ্যোগটি দেখতেও সুন্দর। ইমন সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন তাঁর এই আয়োজনটি দেখার জন্য। এমন সুন্দর সুন্দর উদ্যোগে সৃষ্টি হোক সুন্দর, ভেসে যাক যা কিছু কুৎসিত। ইমন আহমেদের জন্য শুভ কামনা।

আপনার মন্তব্য

আলোচিত