স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৮ ১৭:০০

রাশিয়ার বিপক্ষে খেলবেন সালাহ?

রাশিয়ার বিপক্ষে মাঠে নামবেন তো সালাহ! তিনি কি পারবেন ১০ কোটি মিসরীয়দের মুখে হাসি ফোটাতে?

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে সার্জিও রামোসের ট্যাকলে কাঁধে মারাত্মক চোট পাওয়া সালাহর বিশ্বকাপ নিয়ে ছিল সংশয়। বিশ্বকাপ শুরুর আগে 'সালাহ কি খেলবেন বিশ্বকাপ?' এটি ছিল কোটি টাকার প্রশ্ন। কিন্তু সেই সংশয় কাটিয়ে বিশ্বকাপে মিসরের স্কোয়াডে আছেন হালের এই মহাতারকা।

উরুগুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচটা খেলা না হলেও রাশিয়ার বিপক্ষে আজকের ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা প্রবলই। কোচ হেক্টর কুপারও সালাহকে রাশিয়ার বিপক্ষে ম্যাচে পাওয়া নিয়ে আশাবাদী, ‘আমি মনে করি, সে খেলার জন্য প্রস্তুত। আশা করি সে খেলবেও। দলের জন্য সালাহ খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’

উরুগুয়ে-মিসর ম্যাচে অনেকের মনেই ছিল ক্ষীণ আশা—চোট কাটিয়ে ফিরবেন তিনি। কিন্তু সেই ম্যাচের পুরোটা সময়ই ডাগ আউটে বসেই কাটিয়েছেন। শেষ সময়ের গোলে মিসর হেরে যাওয়ায় আফসোসও করেছেন তিনি।

১৯৯০ সালের পর এই প্রথম বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে এসেছে মিসর। প্রত্যাবর্তনটাকে স্মরণীয় করে রাখতে রাশিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই আফ্রিকান প্রতিনিধিদের। এমন বাঁচা–মরার ম্যাচেই তো সালাহকে যে বেশি প্রয়োজন।

স্বাগতিক রাশিয়ার বিপক্ষে আজ সালাহর মিসর মাঠে নামবে বাংলাদেশ সময় রাত ১২টায়। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে দুর্দান্ত শুরু করেছে স্বাগতিকেরা। একটার পর একটা গোলে সেদিন গ্যালারিতে বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। সালাহ মাঠে নেমে কি পারবেন মিসরীয়দের আনন্দে ভাসাতে?

আপনার মন্তব্য

আলোচিত