আজ বুধবার, , ২৬ সেপ্টেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

২০ জুন, ২০১৮ ১৪:০৯

মেসির ভিডিওতে বাংলাদেশ

মেসি আর আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা কতটুকু সেটা অজানা নেই এখন আর। সোশ্যাল মিডিয়ার কল্যাণে মেসি আর আর্জেন্টিনাপ্রীতি স্পর্শ করেছে মেসিকেও। তার প্রমাণ মঙ্গলবারই দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার।

মঙ্গলবার রাতে আর্জেন্টিনা তারকা মেসির স্বীকৃত ফেসবুক পেজ থেকে তার ভক্তদের একটি ভিডিও শেয়ার করা হয়। তাতে লেখা হয়েছে, ‘রাশিয়া বিশ্বকাপে পুরো বিশ্বে জুড়ে মেসির খাঁটি কিছু ভক্ত’ । ১ মিনিট তিন সেকেন্ডের ভিডিওর বেশিরভার অংশেই ছিলেন মেসি ও আর্জেন্টিনার বাংলাদেশি ভক্তরা। আর তা ভাইরালও হয়ে গেছে।  বুধবার সকাল পর্যন্ত ভিডিওটি দশ লক্ষের বেশি মানুষ দেখেছেন। শেয়ার হয়ে গেছে ১২ হাজারের উপর।

মেসির ভিডিওতে দেখা যায় লাল সবুজ পতাকা। দেখা যায় তাঁকে নিয়ে দর্শকদের উন্মাদনার চিত্র। ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে গতকাল একটি ভিডিও ছেড়েছেন মেসি। ভিডিওতে দেখা যাচ্ছে, মেসিকে নিয়ে, আর্জেন্টিনা নিয়ে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে–ছিটিয়ে থাকা ভক্ত-সমর্থকদের নানা কাণ্ডকারখানা।

সেই পাগলামোতে বাংলাদেশের আর্জেন্টিনা–সমর্থকেরা বেশ এগিয়ে। সবুজ মাঠে আর্জেন্টিনার ঢাউস এক পতাকা নিয়ে বসে আছে একদল সমর্থক। ভিডিওতে লাল-সবুজ পতাকা দেখে বোঝা যাচ্ছে, এই সমর্থকেরা বাংলাদেশের। বাংলাদেশের কোনো এক শহরের রাস্তায় আর্জেন্টিনার পতাকা নিয়ে মিছিল বের করেছে এক দল তরুণ, ভিডিওতে সেটিও দেখা গেল। কোনো এক বাড়ির ছাদে ওড়ানো হচ্ছে আর্জেন্টিনার পতাকা। বাংলাদেশের রাস্তায় মেসিদের নিয়ে মিছিলের দৃশ্য, লিওনেল মেসির বিশাল প্রতিকৃতি বানিয়েও ভক্তদের স্লোগান দিতে দেখা যায়।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার শুরুটা অবশ্য ভালো হয়নি। ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত কম শক্তির আইসল্যান্ডের কাছে ১-১ গোলে ড্র করেছে তারা। সেই ম্যাচে সবচেয়ে হতাশ করেছেন দলের সেরা তারকা মেসি। তিনি পেনাল্টি থেকে গোল করতে না পারায় জিততে পারেনি দল।

২১ জুন বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় ক্রোয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামবে মেসির আর্জেন্টিনা।

আপনার মন্তব্য

আলোচিত