স্পোর্টস ডেস্ক

২৪ জুন, ২০১৮ ২৩:২৪

রোনালদো-লুকাকুকে ছাড়িয়ে হ্যারি কেন

আগেরদিন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেলেছিলেন রোমেলু লুকাকু। যুগ্মভাবে উঠে এসেছিলেন সর্বোচ্চ গোলদাতার তালিকায়। একদিনের বেশি সেই সুখ সইল না বেলজিয়ান ফরোয়ার্ডের। রোববার রোনালদো-লুকাকুকে ছাড়িয়ে গেছেন হ্যারি কেন!

রোববার পানামাকে ৬-১ গোলে হারিয়েছে থ্রি লায়ন্সরা। ১৯৬৬ সালের পর এই প্রথম কোনো ম্যাচে ৪ গোলের অধিক ব্যবধানে জিতল দলটি। পানামার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন হ্যারি কেন। এবারের বিশ্বকাপে কেনের মোট গোলসংখ্যা হলো পাঁচটি। পর্তুগালের রোনানদো ও বেলজিয়ামের রোমেল লুকাকুকে (৪) ছাপিয়ে এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের মালিক এখন কেন।

কোনো আসরের গ্রুপ পর্বে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের কাছাকাছি রয়েছেন কেন। এর আগে ১৯৬৬ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে ৫টি গোল করেন রজার হান্ট এবং ১৯৮৬ সালে রজারের রেকর্ড স্পর্শ করেন গ্যারি লিনেকার।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ উজ্জল হ্যারি কেন। তিউনিসিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে যে ঘাম ঝরানো জয় পেয়েছিল ইংল্যান্ড সেই ম্যাচে জোড়া গোল করেছিলেন তিনি।  গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামার গোলপোস্ট রীতিমতো লণ্ডভণ্ড করে ছেড়েছেন কেন। হ্যাটট্রিক করে পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে বসলেন তিনি।

রোববার নিজনি নাভগ্রোদে জন স্টোনসের গোলে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। থ্রি লায়ন্সদের ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন হ্যারি কেন, সেটি ম্যাচের ২২তম মিনিটে। তৃতীয় গোলটি করেন তরুণ ফরোয়ার্ড জেসে লিংগার্ড। আর চতুর্থ গোলটি করেন জন স্টোনস। প্রথমার্ধ শেষ হওয়ার কয়েক মিনিট আগে নিজের দ্বিতীয় গোলটি করেন কেন। ম্যাচে তখন ৫-০ গোলে এগিয়ে ইংল্যান্ড। ৬২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন কেন। এই ম্যাচ জিতে ইংল্যান্ড নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত