স্পোর্টস ডেস্ক

২৪ জুন, ২০১৮ ২৩:৩৫

জাপান-সেনেগালের রোমাঞ্চকর ড্র

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ 'এইচে' আন্ডার ডগ ছিল জাপান এবং সেনেগাল। অথচ দুই আন্ডার ডগই গ্রুপের বড় দুই দলকে শিকার করে নিজেদের প্রথম ম্যাচে। সেনেগাল নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে জিতলেই দ্বিতীয় রাউন্ড এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে যায়। আর এশিয়ার প্রতিনিধি জাপান হারায় গ্রুপের সেরা দল কলম্বিয়াকে। জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা দুই দলের রোমাঞ্চকর লড়াই শেষ পর্যন্ত ২-২ গোলের সমতাতেই শেষ হয়েছে।

একাতেরিনবার্গ এরিনায় আক্রমণাত্মক শুরু করে সেনেগাল। সূচনালগ্নে ঘন ঘন আক্রমণে জাপানকে ঠেসে ধরেন সেনেগালিজরা। ফলও হাতেনাতে পান তারা। ১১ মিনিটে বাঁ পায়ের দুর্দান্ত শটে ঠিকানায় বল পাঠান গোলমেশিন সাদিও মানে।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় জাপান। মুহুর্মুহু আক্রমণে সেনেগাল শিবিরে ত্রাস ছড়ান জাপানিরা। সমতায় ফিরতেও বেগ পেতে হয়নি। ৩৪ মিনিটে লক্ষ্যভেদ করে তাদের সমতায় ফেরান তাকাশি। শেষ পর্যন্ত ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে জাপানকে ছাড়িয়ে যেতে মরিয়া হয়ে উঠে সেনেগাল। তাদের প্রচেষ্টা আলোর মুখও দেখে। ৭১ মিনিটে নিশানাভেদ করেন মৌসা ওগুই।

তবে সেনেগালের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট সাতেক পর তাদের জালে বল জড়িয়ে তা ভেস্তে দেন কেইসুকে হোন্ডা।

এরপর অ্যাটাক কাউন্টার অ্যাটাকে এগিয়ে চলে খেলা। তবে শেষ অব্দি আর কেউই গোলমুখ খুলতে পারেননি। ফলে ২-২ সমতায় পরিসমাপ্তি ঘটে ম্যাচের।

আপনার মন্তব্য

আলোচিত