স্পোর্টস ডেস্ক

২৫ জুন, ২০১৮ ০২:১২

দারুণ জয়ে টিকে থাকল কলম্বিয়া, পোল্যান্ডের বিদায়

দাপুটে জয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে টিকে থাকল কলম্বিয়া। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেল পোল্যান্ডের। রাশিয়া বিশ্বকাপে রবিবার ‘এইচ’ গ্রুপের ম্যাচে পোল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে কলম্বিয়া। এর আগে জাপানের বিপক্ষে কলম্বিয়া হেরেছিল ২-১ গোলে। আর সেনেগালের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল পোল্যান্ড। আগামী ২৮ জুন গ্রুপ পর্বের শেষ দিন সেনেগালের মুখোমুখি হবে কলম্বিয়া। আর জাপানের মুখোমুখি হবে পোল্যান্ড।

এই গ্রুপ থেকে এখন দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে টিকে আছে সেনেগাল, জাপান ও কলম্বিয়া। সেনেগাল ও জাপানের পয়েন্ট এখন চার করে। আর কলম্বিয়ার পয়েন্ট তিনি। কলম্বিয়া যদি আগামী ম্যাচে সেনেগালকে হারাতে পারে তাহলে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। আবার সেনেগাল যদি কলম্বিয়াকে হারাতে পারে তাহলে সেনেগাল দ্বিতীয় রাউন্ডে উঠবে। বাদ পড়বে কলম্বিয়া। আর জাপান যদি পোল্যান্ডকে হারাতে পারে তাহলে জাপান দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে।  

কাজানে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল কলম্বিয়া। ৪০তম মিনিটে গোলটি করেন ইয়েরি মিনা। জেমস রদ্রিগুয়েজের ক্রস থেকে হেড করে বল জালে পাঠান মিনা। বিরতি থেকে থেকে ফিরে ৭০তম মিনিটে ব্যবধান ২-০ করেন রাদামেল ফ্যালকাও।

এর কিছুক্ষণ পরই ৩-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ৭৫তম মিনিটে গোলটি করেন হুয়ান গিয়ের্মো কুয়াদ্রাদো। জেমস রদ্রিগুয়েজের কাছ থেকে বলটি পেয়ে দ্রুত গতিতে এগিয়ে গিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে কুয়াদ্রাদো বল পাঠিয়ে দেন জালে। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া ও পোল্যান্ডের।

আপনার মন্তব্য

আলোচিত