স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই, ২০১৮ ২০:৪০

গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় পর্বের খেলা শেষ হয়ে হয়ে গেছে। আগামীকাল থেকে শেষ ৮ দলকে নিয়ে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের পর্ব। এ আট দলের মধ্যে কোনো দলের বিদায় হবে আবার কোনো দল শিরোপার কাছাকাছি চলে যাবে। রাশিয়া বিশ্বকাপের শিরোপা কোন দেশ জিতবে বা কোন দেশ শিরোপার দৌড়ে স্পষ্টভাবে এগিয়ে রয়েছে সেটি বলা মুশকিল।

তবে ফিফা ফুটবল বিশ্বকাপের সম্মানজনক ব্যক্তিগত পুরষ্কার গোল্ডেন বুট জয়ের দৌড়ে কারা এগিয়ে রয়েছেন সেটি বলা অনেকটা সহজ কারণ গোল্ডেন বুট সেই খেলোয়াড়কে দেওয়া হয় যার পুরো টুর্নামেন্টে গোল সংখ্যা সর্বাধিক।

এখন পর্যন্ত গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে আছেন ইংলিশ ফুটবলার হ্যারি কেন। দ্বিতীয় রাউন্ডে কলম্বিয়ার বিপক্ষে এক গোলের মধ্য দিয়ে ব্রিটিশ অধিনায়কের গোলের সংখ্যা ৬টি।

হ্যারি কেনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো (৪ গোল)। কিন্তু ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায় সেই সুযোগ আর থাকছে না। তবে ৪ গোল নিয়ে হ্যারি কেনের সঙ্গে লড়াই করছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। আগামী শুক্রবার ব্রাজিলের মুখোমুখি হবে তার দল।

এছাড়া তিনটি করে গোল তালিকায় রয়েছেন উরুগুয়ের এডিনসন কাভানি, ফ্রান্সের কাইলিয়ান এমবাপে, রাশিয়ার আর্তেম জিউবা, ডেনিস চেরিশেভ, স্পেনের দিয়েগো কস্তা, কলম্বিয়ার ইয়েরি মিনা। এর মধ্যে স্পেন ও কলম্বিয়া বিদায় নেওয়ার প্রতিযোগিতা থেকে তারা ছিটকে পড়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত