বৃহস্পতিবার, , ১৫ নভেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুলাই, ২০১৮ ২০:০৪

বেলজিয়ামের যে কোনো চমকের জন্য 'প্রস্তুত' ফ্রান্স

বেলজিয়ামের যে কোনো চমকের জন্যই ফ্রান্স তৈরি আছে। রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের মুখোমুখি হওয়ার আগে এমনটাই জানিয়ে দিলেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দেশম বলেন, আমরা আমাদের চার ফুটবলারকে অনুশীলনে বিশ্রাম দিয়েছি, যাতে কেউ আঘাত না পায়। এটি একটি সতর্কতামূলক পরিকল্পনা।

২০১৬ সালে পর্তুগালের বিপক্ষে ইউরো ফাইনালে হেরে যাওয়ার পর আবারও ফাইনালে পা রেখেছে ফ্রান্স। ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ীরা কোনোভাবেই ২০০৬ সালের মতো ভুল করতে রাজি নয়। সেবার এই ফাইনাল থেকেই ইতালির বিপক্ষে পেনাল্টি কিকে বাদ পড়তে হয়েছিলো তাদের। তাই সব পরিস্থিতির জন্যই তৈরি হচ্ছেন তারা।

যে বেলজিয়ামকে অনেকেই হিসেবে রাখেনি তারাই এখন সেমিফাইনালে তাই প্রতিটা পদক্ষেপই সতর্কভাবে ফেলতে প্রস্তুত ফ্রান্স। দেশম বলেন, বেলজিয়াম ব্রাজিলের বিপক্ষে দারুণ এক পদ্ধতিতে খেলে জয় পেয়েছে। তারা কি একই পরিকল্পনা করবে আমাদের বিপক্ষেও? হয়তো।

দুটি হলুদ কার্ড পেয়ে সেমিফাইনালের ম্যাচে নিষিদ্ধ আছেন রাইট ব্যাক টমাস মুনিয়ের। তার পরিবর্তে কাকে নামানোর পরিকল্পনা করেছে বেলজিয়াম তা এখনো প্রকাশ করেনি। এ প্রসঙ্গে দেশম বলেন, আমরা বেলজিয়ামের সব পরিকল্পনার মুখোমুখি হতে প্রস্তুত। সেটা যাই হোক। এমনকি মুনিয়ের অবর্তমানেও। আমি আমার খেলোয়াড়দের বেলজিয়ামের বিপক্ষে সব পরিস্থিতির জন্য প্রস্তুত করেছি। বেলজিয়ামের জন্য মাঠে যদি তা পরিবর্তনও করতে হয় সেটাই হবে।

আপনার মন্তব্য

আলোচিত