আজ মঙ্গলবার, , ২৫ সেপ্টেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুলাই, ২০১৮ ২০:৩৭

গুহায় আটকা ফুটবলারদের বিশ্বকাপ ফাইনাল দেখার আমন্ত্রণ

থাইল্যান্ডের দক্ষিণে চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় আটকে পড়া ১২ ফুটবলারকে আগামী ১৫ জুলাই অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফাইনাল দেখার আমন্ত্রণ জানিয়েছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, আগামী রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে অনুষ্ঠেয় রাশিয়া ফুটবল বিশ্বকাপের ফাইনালে দলটির কোচসহ মোট ১৩ জনের জন্য বরাদ্দ রাখা হবে ১৩টি আসন। আজ মঙ্গলবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ ঘোষণার খবর জানা যায়।

সোমবার জিয়ান্নি ইনফান্তিনোর আশা করেছিলেন, ১১-১৬ বছর বয়সী ওই কিশোর ফুটবলারদের সবাইকে উদ্ধার করা সম্ভব হবে এবং বিশ্বকাপ ফাইনালের আগে তারা পুরোপুরি ভাবে ঠিক হয়ে উঠবে। তিনি জানান, আমি আন্তরিকভাবে আশা করছি তারা মস্কোতে এসে ফাইনাল দেখবে। আমাদের আনন্দ ভাগাভাগিতে এটি নতুন মাত্রা যোগ করবে।

রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে আজ রাতে মাঠে নামবে ফ্রান্স-বেলজিয়াম। আগামীকাল বুধবার ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে বেলজিয়াম। এর মধ্যে জয়ী দুই দল খেলবে ফাইনালে। ১৫ জুলাই রাত ৯টায় খেলাটি শুরু হওয়ার কথা রয়েছে।

গত ২৩ জুন থাম লুয়াং গুহা দেখতে গিয়ে আটকে পড়ে ওই কিশোর ফুটবলাররা। গত রোববার, সোমবার ও আজ মঙ্গলবার অভিযান চালিয়ে ১২ জন কিশোর ফুটবলারসহ তাদের কোচকে উদ্ধার করা হয়েছে।

এখন থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় চালানো এই উদ্ধার অভিযান এখন সারা দুনিয়ার আগ্রহের বিষয়। ভারি বর্ষণে গত জুন মাসের ২৩ তারিখ খুদে ফুটবলারদের এই  দলটি গুহায় আটকা পড়ে।

পরে সপ্তাহখানেক আগে ব্রিটিশ কিছু ডুবুরি গুহার মুখ থেকে প্রায় চার কিলোমিটার ভেতরে তাঁদের খুঁজে পান। ১১ থেকে ১৭ বছর বয়সী এই শিশুরা ওয়াইল্ড বোর্স নামে একটি ফুটবল দলের সদস্য।  কোচের সঙ্গে ঘোরার উদ্দেশ্যে তারা ওই গুহায় গিয়েছিল বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত