স্পোর্টস ডেস্ক

১৫ জুলাই, ২০১৮ ১৯:০৯

ফাইনালে ফ্রান্স-ক্রোয়েশিয়ার সম্ভাব্য একাদশ

ক্রোয়েশিয়া তো এই বিশ্বকাপের বিস্ময়। মাত্র ৪৫ লাখ মানুষের দেশ বিশ্বকাপে ফাইনালে! ক্রোয়াট কোচ জ্লাতকো দালিচ তার তারকা খেলোয়াড়দের পাশাপাশি এই বিশ্বকাপ দিয়েই মহা তারকা হয়ে উঠেছেন। আক্রমণাত্মক ফুটবল খেলে তার দল। তাই বলে ডিফেন্সে ছাড় দেয় না। মাঝ মাঠ গোছানো। দেশমের মতো ৪-৩-৩ ফরমেশন তার প্রিয়। ফাইনালে দুই দলকেই তাই একই ফরমেশনে খেলতে দেখা যেতে পারে।

দালিচ বলেছেন, টানা তিনটি এক্সট্রা টাইমের ম্যাচে খেলার পর দু' একজন খেলোয়াড় ক্লান্ত থাকতে পারে। তাতে তারা ত্যাগ করতে রাজি। নিজেই নিজেকে বসাতে চান এমন ক্ষেত্রে খেলোয়াড়। কিন্তু মনে হচ্ছে না ইতিহাস রচনা করার স্বপ্ন চোখে ফাইনালে নামতে যাওয়া ক্রোয়াট একাদশে কোনো পরিবর্তন আসবে। দুই দলে সাসপেনশনের সমস্যাও নেই। চোটের কথা সামান্য শোনা গেলেও তাতে কেউ খেলতে পারবেন না এমনটা শোনা যায়নি।

দেখে নিন ফ্রান্স ও ক্রোয়েশিয়ার ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফাইনালের সম্ভাব্য শুরুর একাদশ:

ফ্রান্স একাদশ: হুগো লরিস, বেঞ্জামিন পাভার্ড, রাফায়েল ভারানে, স্যামুয়েল উমতিতি, লুকাস হার্নান্দেজ, পল পগবা, এন'গোলো কান্তে, করেনতিন তলিসো, কিলিয়ান এমবাপে, আঁতোয়া গ্রিজমান, অলিভিয়ের জিরুদ।

ক্রোয়েশিয়া একাদশ: দানিয়েল সুবাসিচ, সিমে ভারসালকো, দেজান লভরেন, দমাগোজ ভিদা, ইভান স্ট্রিনিচ, মার্সেলো ব্রোজোভিচ, লুকা মদ্রিচ, ইভান রাকিতিচ, আন্তে রেবিচ, ইভান পেরিসিচ, মারিও মানজুকিচ।

আপনার মন্তব্য

আলোচিত