স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই, ২০১৮ ০০:৪৬

জুভেন্টাসে যাচ্ছেন জিদান!

স্প্যানিশ গণমাধ্যম লিবার্টাড ডিজিটাল জানিয়েছে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছেড়ে দেওয়ার পর এবার জুভেন্টাসের কোচিং ডিরেক্টর হিসেবে যোগ দিচ্ছেন ফরাসি কিংবদন্তি জিনদিনে জিদান।

বিশ্বকাপের পরপরই জুভেন্টাসে যোগ দিয়েছেন জিদানের প্রিয় শিষ্য ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল ছেড়ে আসা পর্তুগিজ তারকার জুভেন্টাসে যোগ দেওয়ার আনুষ্ঠানিকতা ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। একই দলে জিদান যদি কোচিং ডিরেক্টর হিসেবে যোগ দেন, তাহলে সেটি হবে বড় চমকই।

২০১৬ সালের জানুয়ারিতে খুব বাজে একটা সময়ে রিয়ালের কোচের দায়িত্ব নিয়েছিলেন ফ্রান্সের হয়ে ১৯৯৮ সালে বিশ্বকাপ জয়ী এই তারকা। জিদান রিয়ালকে উপহার দিয়েছেন সফল সময়। ‘ব্লাঙ্কোস’দের হয়ে তিনি জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা। রোনালদো ছিলেন তার অভিযানের অন্যতম প্রধান অস্ত্র।

জিদানের সঙ্গে জুভেন্টাসের সম্পর্ক নতুন কিছু নয়। খেলোয়াড়ি জীবনে এই দলের হয়ে দারুণ কিছু সময় কাটিয়েছেন ফরাসি তারকা। তুরিনে পাঁচ বছর কাটিয়ে ২০০১ সালে সে সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৭৭.৫ মিলিয়ন ইউরোয় তিনি যোগ দেন রিয়াল মাদ্রিদে।

জুভেন্টাসের হয়ে দুটি সিরি ‘আ’ জিতলেও কখনোই চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে পারেননি জিদান। ১৯৯৭ ও ১৯৯৮ সালে তিনি ও তার দল জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগ জয়ের খুব কাছে পৌঁছেও হেরে যায় যথাক্রমে বরুসিয়া ডর্টমুন্ড ও রিয়াল মাদ্রিদের কাছে।

আপনার মন্তব্য

আলোচিত