স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই, ২০১৮ ০৪:০৩

প্রথম দিনেই সাড়ে পাঁচশ কোটি টাকার জার্সি বিক্রি

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন। রিয়াল ছাড়লেও রোনালদোর জনপ্রিয়তা যে মোটেও কমেনি, তা বোঝা গেছে জুভেন্টাসে তার পা রাখার প্রথম দিনই। এর মধ্যে একদিনে কেবল জার্সি বিক্রি করে ট্রান্সফার ফি’র অর্ধেকই তুলে ফেলেছে জুভেন্টাস!

দুই ধরনের জার্সি বিক্রি হচ্ছে রোনালদোর। একটা বিক্রি হচ্ছে ১০৪ ইউরোয়। আর একধরনের জার্সি বিক্রি হচ্ছে ৪৫ ইউরোয়।

অনলাইনে জার্সি বিক্রির প্রথম দিনেই জুভেন্টাস আয় করেছে পাঁচ কোটি ৪০ লাখ ইউরো। বাংলাদেশের টাকায় যার পরিমাণ প্রায় সাড়ে ৫শ কোটি। রোনালদোকে কেনার জন্য ১০ কোটি ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে জুভেন্টাসকে। অর্থাৎ, এই ট্রান্সফার ফি’র অর্ধেকের বেশিই উঠে গেছে ক্লাবের।

সাদা জার্সিতে কালো অক্ষরে লেখা ৭। ওপরে লেখা রোনালদো। সিআর সেভেনের এই জার্সিই ঝড় তুলেছে জুভেন্টাস সমর্থকদের মধ্যে। প্রথম দিনেই বিক্রি হয়েছে মোট ৫ লাখ ২০ হাজার জার্সি।

ইতালিয়ান মিডিয়া জানিয়েছে, ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস নিজের স্টোর থেকে এক ঘণ্টার মধ্যে বিক্রি করেছে ২০ হাজার জার্সি। অনলাইনে বিক্রি হয়েছে প্রায় পাঁচ লাখ জার্সি। যা জুভেন্টাস ক্লাবের আয় বাড়িয়েছে বিপুল পরিমাণে।

২০১৬ সালে জুভেন্টাস মোট আট লাখ ৫০ হাজার জার্সি বিক্রি করেছিল। অথচ এবার একদিনেই পাঁচ লাখের বেশি জার্সি বিক্রি করে ফেলেছে জুভরা। মনে করা হচ্ছে, ২০১৬ সালে জার্সি বিক্রির রেকর্ড খুব তাড়াতাড়ি ছাড়িয়ে যাওয়া যাবে এবার।

ট্রান্সফার ফি ছাড়া চার বছর ধরে রোনালদোকে মোট ১২০ কোটি ইউরো দিতে হবে। তাছাড়া ফিফার নিয়ম অনুসারে আরও এক কোটি ২০ লক্ষ ইউরো খরচ করতে হবে ক্লাবকে। সব মিলিয়ে তাই চার বছরে রোনালদোর জন্য খরচ হবে ২৩ কোটি ২০ লক্ষ ইউরো।

৩০ বছরের বেশি বয়সী কোনো ফুটবলারের জন্য এটা সর্বাধিক। ইতালির কোনো ক্লাব এত বেশি ট্রান্সফার ফি এর আগে দেয়নি। রোনালদো যে অর্থ পাবেন, তা আবার তাকে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় তিন নম্বরে রাখছে।

আপনার মন্তব্য

আলোচিত