স্পোর্টস ডেস্ক

২৩ জুলাই, ২০১৮ ০২:২৪

তামিমের দশম ওয়ানডে সেঞ্চুরি

ম্যাচের মাত্র দ্বিতীয় ওভারে এনামুল হক বিজয়কে হারিয়ে বাংলাদেশ দলের সামনে যখন টেস্ট সিরিজের ব্যাটিং দীনতা উঁকি মারছিল তখন ধৈর্য্যের প্রতিমূর্তি হয়ে দাঁড়িয়ে গেলেন তামিম ইকবাল। করলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে গড়লেন ২০৭ রানের রেকর্ড জুটি।

বিরূপ পরিবেশে ১৪৬ বল মোকাবেলা করে নিজের ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। সেঞ্চুরির মাইল ফলকে পৌঁছাতে ৭টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তামিম ইকবাল।

টেস্টে খুব বেশি আশানুরূপ ক্রিকেট খেলতে পারেননি তামিম ইকবাল। দুই টেস্টের চার ইনিংসে সর্বোচ্চ রান ছিল ৪৭। সেই ব্যাটিং ব্যর্থতা থেকে বেরিয়ে আসা প্রয়োজন ছিল তামিমের। অবশেষে প্রথম ওয়ানডেতে নিজেকে আরও একবার মেলেন ধরলেন এই ওপেনার।

প্রোভিডেন্স স্টেডিয়ামে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারি মাঠে স্বাভাবিক ব্যাটিং করা যেখানে সম্ভব ছিল না, সেখানে তামিম অসাধারণ ব্যাটিং করলেন। তার নিজের স্বভাবসূলভ ব্যাটিং ছেড়ে ধৈর্য্যশীল ব্যাটিং উপহার দিলেন।

সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ২০৭ রানের জুটি গড়ার পাশাপাশি সেঞ্চুরি করে নিজের সামর্থ্যের আরও একবার প্রমাণ দিলেন এবং প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১০টি সেঞ্চুরির মালিক হয়ে গেলেন তিনি।

শেষ পর্যন্ত তামিম ছিলেন অপরাজিত এবং ১৬০ বল মোকাবেলা করে ১৩০ রান করেন। ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তামিম ইকবাল।

আপনার মন্তব্য

আলোচিত