স্পোর্টস ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪৬

মেসিবিহীন আর্জেন্টিনার বড় জয়

লিওনেল মেসি অনির্দিষ্টকালের জন্যে বিরতি নিয়েছেন জাতীয় দল থেকে। তাতে কী? আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গুয়েতেমালাকে হারাতে বেগ পেতে হয়নি পাভন-মার্টিনেজরা।

মাশ্চেরানোসহ বেশ কয়েকজন ফুটবলার অবসরে গেছেন। দলে নেই ডি’মারিয়া বা সার্জিও আগুয়েরোর মতো ফুটবলারও। তবু গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলস মেমোরিয়াল কোলিসিয়ামে ম্যাচের শুরু থেকেই জ্বলে ওঠেন ক্রিস্টিয়ান পাভন, জিওভান্নি সিমিওনে, গঞ্জালো মার্টিনেজ ও লো সেলেসোর মতো দলের তরুণেরা।

লিওনেল স্কোলানির কোচিংয়ে প্রথম আন্তর্জাতিক পরীক্ষায় পাস আর্জেন্টিনা। প্রথম একাদশে দিবালা-ইকার্দি না থাকলেও ম্যাচের শুরু থেকে গতিময় ফুটবল খেলেন পাভন-মার্টিনেজরা। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় ২৭ মিনিট পর্যন্ত। এসময় ডি-বক্সে গুয়েতেমালার ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে গোল করতে ভুল করেনি মার্টিনেজ।

দ্বিতীয় গোল পেতে অবশ্য খুব একটা দেরি করতে হয়নি আকাশী-নীলদের। ৩৫ মিনিটে সেলেসো দলকে দ্বিতীয়বার লিড এনে দেন। পালাসিও’র পাস থেকে গোল করেন তিনি।

৪৪ মিনিটে দলকে তৃীয়য়বার লিড এনে দেন জিওভান্নি সিমিওনে। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত ভলিতে গোল করেন বিখ্যাত বাবার ছেলে ইতালিয়ান ক্লাব ফিয়োরেন্টিনার ফরোয়ার্ড সিমিওনে। বাবা সিমিওলে ছিলেন ডিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। বর্তমানে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ।

প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে নেমেও প্রতিপক্ষে রক্ষণে ঝাঁপিয়ে পড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ডরা। কিন্তু এই অর্ধে প্রায় ডজনখানেক আক্রমণ করেও গোল মুখ খুলতে পারেনি তারা। ফলে প্রথমার্ধে পাওয়া ৩ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

গত দুই বছরের মধ্য এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ হারল গুয়েতেমালা। সর্বশেষ হারটাও ছিল অবশ্য এই আর্জেন্টাইনদের বিরুদ্ধেই। ২০১৬তে মেসিদের কাছে তারা হেয়েছিল ৭-১ গোলে।

আগামী ১২ সেপ্টেম্বর দ্বিতীয় প্রীতি ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।

আপনার মন্তব্য

আলোচিত