ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২৩

হঠাৎ করেই এশিয়া কাপের দলে সৌম্য-ইমরুল

চোটে পড়ে তামিম ইকবাল নেই। দলে থাকা অন্য ওপেনাররাও প্রত্যাশার প্রতিদান দিতে পারছেন না। তাই বাধ্য হয়েই বিকল্প ভাবতে হচ্ছে ম্যানেজমেন্ট।

তড়িৎ সিদ্ধান্তে সৌম্য সরকার ও ইমরুল কায়েসকে এশিয়া কাপের দলে ডাকা হয়েছে।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, সৌম্য আর ইমরুল শনিবার সন্ধ্যায় দেশ থেকে উড়ে এসে দলে যোগ দেবেন।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে চোটে পড়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। তার হাতে ধরা পড়ে একাধিক ফ্রাকচার। অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দলের সেরা ওপেনারকে। অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়ে বেকায়দায় পড়া দল আফগানিস্তানের সঙ্গে খেই হারায়। নতুন ওপেনিং জুটিতে ব্যর্থ হন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত।

ভারতের বিপক্ষেও একই দশা তাদের। ১৬ রানেই ফিরে যান দুজন। এশিয়া কাপের প্রথম ম্যাচে তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমে কোন রান না করেই ফেরেন লিটন। আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে করেন ৬ রান। ভারতের বিপক্ষে ৭ রান করে বাজে শট ফেরার পর নিজের জায়গা প্রশ্নবিদ্ধ করে ফেলেন তিনি।

একই অবস্থা তরুণ শান্তর। আফগানিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচে ৭ রান করে মুজিব-উর রহমানকে উইকেট ছুঁড়ে দিয়েছিলেন। ভারতের বিপক্ষেও একই দশা। জাসপ্রিত বোমরার বলে ৭ রান করেই ক্যাচ দেন স্লিপে।

সৌম্য-ইমরুল দুজনেই বিসিবি সবুজ ও বিসিবি লাল দলের হয়ে খুলনায় চার দিনের ম্যাচ খেলছেন। সেই ম্যাচে প্রথম ইনিংসে সবুজ দলের অধিনায়ক ইমরুল করেন ৫৮ রান, লাল দলের অধিনায়ক সৌম্যর ব্যাট থেকে আসে ৪৮ রান।

এশিয়া কাপে আবুধাবিতে  রোববার পরের ম্যাচে  আফগানিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ। বিসিবির দেওয়া সময় অনুযায়ী শনিবার মধ্যরাতে এই দুই ক্রিকেটারের দুবাই পৌঁছার কথা।

আপনার মন্তব্য

আলোচিত