বৃহস্পতিবার, , ১৮ অক্টোবর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০২:০৪

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

এশিয়া কাপের গ্রুপপর্বের মতো সুপার ফোরেও পাকিস্তানকে হেসেখেলে হারিয়ে ফাইনাল অনেকটা নিশ্চিতই করে ফেলেছে ভারত। রোববার সরফরাজদের দেয়া ২৩৮ রানের লক্ষ্য ৬৩ বল আর ৯ উইকেট হাতে রেখে টপকে যায় রোহিতরা।

দুবাইয়ে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ২৩৭ রান তোলে পাকিস্তান। জবাব দিতে নেমে রোহিত ও ধাওয়ানের সেঞ্চুরিতে এক উইকেট হারিয়ে ৩৯.৩ ওভারেই লক্ষ্যে নোঙর ফেলে ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনীতেই কাজটুকু সেরে ফেলেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। দুজনে ২১০ রানের জুটি গড়েন। টুর্নামেন্টের দ্বিতীয় ও ক্যারিয়ারের ১৫তম ওয়ানডে শতক তুলে ফেরেন ধাওয়ান। রানআউটে কাটা পড়ার আগে খেলেন ১০০ বলে ১১৪ রানের ইনিংস, ছিল ২ ছয়ের সঙ্গে ১৬ ছক্কার মার।

ক্যারিয়ারের ১৮তম শতক তুলে নেয়া রোহিত আম্বাতি রাইডুকে (১২*) নিয়ে বাকি কাজটুকু সারেন। অপরাজিত থাকেন ১১১ রানে, ১১৯ বলের ইনিংসে ৭ চার ও ৪ ছক্কার মার তার।

এর আগে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দারুণ ফর্মে থাকা ইমাম-ইল-হক ফিরে যান ১০ রানে। ফর্মে থাকা বাবর আজম দ্রুতই তাকে অনুসরণ করেন, রানআউটে কাটা পড়েন ৯ রানে।

সেখান থেকে প্রতিরোধ শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের। দুজনের ১০৭ রানের জমে ওঠা জুটি। ২ চারে ৬৬ বলে ৪৪ করে অধিনায়ক সরফরাজের বিদায়ে ভাঙে জুটিটি।

মালিকের পরের প্রতিরোধটা আসিফ আলিকে নিয়ে। এই জুটিতে আসে ৩৮ রান। আসিফ ২ ছক্কা ও এক চারে ২১ বলে ৩০ রানে ফেরেন। মালিক ফেরেন ইনিংস সর্বোচ্চ ৭৮ রানে। ৪ চার ও ২ ছক্কার ইনিংস তার।

শেষদিকে শাদাব খানের ১০ ও মোহাম্মদ নেওয়াজের অপরাজিত ১৫ রানে চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পারে পাকিস্তান।

ভারতের হয়ে বুমরাহ, চাহাল ও যাদব ২টি করে উইকেট নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত