স্পোর্টস ডেস্ক

১২ জুলাই, ২০১৫ ০২:১৪

কার্ডিফ টেস্টে ইংলিশরা হারালো অজিদের

কার্ডিফে অনুষ্ঠিত অ্যাশেজের প্রথম টেস্টে বেশ বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। ১৬৯ রানের বিশাল ব্যবধানে অজিদের হারিয়ে সিরিজে লিড নিল ইংল্যান্ড। এ জয়ের ফলে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেল অ্যালিস্টার কুকের ইংল্যান্ড।

ইংলিশদের ছুঁড়ে দেওয়া ৪১২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে মাত্র ২৪২ রানে অলআউট হয় মাইকেল ক্লার্ক বাহিনী। ৭০.৩ ওভারে অলআউট হওয়ার আগে অজিদের হাতে ছিল আরও একদিন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড অলআউট হওয়ার আগে করে ২৮৯ রান। দলের হয়ে ইয়ান বেল আর জো রুট প্রত্যেকে ৬০ রান করেন। অজিদের হয়ে ৪টি উইকেট তুলে নেন নাথান লিয়ন। এছাড়া দুটি করে উইকেট পান জনসন, হ্যাজেলউড আর স্টার্ক।

৪১২ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার ক্রিস রজার্স ব্যক্তিগত ১০ রান করে বিদায় নেন। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৫২ রান। দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারানো অস্ট্রেলিয়া দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৯৭ রানে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে অজিরা।

১৫১ রানের মাথায় সপ্তম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফলে, তখনই অনেকটা নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের জয়। তবে, জনসন ও স্টার্ক মিলে অষ্টম উইকেট জুটিতে ৭২ রান যুক্ত করে পরাজয়ের ব্যবধান কিছুটা কমিয়ে আনেন।

ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ১৩৪ আর দ্বিতীয় ইনিংসে ৬০ রান করা জো রুট।

আপনার মন্তব্য

আলোচিত